রাজশাহীর মোহনপুরে ভুল চিকিৎসায় স্কুলছাত্রীর মৃত্যু

রাজশাহী লীড

স্বদেশ বাণী ডেস্ক: রাজশাহীর মোহনপুরে ভুল চিকিৎসায় স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার সুগ্রীব গ্রামের নিহত শিশুর নাম প্রত্যাশা। তার বাবার নাম হালদার প্রকাশ কুমার। প্রত্যাশা মেলান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী।

মোহনপুর থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়। একই সঙ্গে কারমিনা নামের সিরাপের বোতল জব্দ করা হয়েছে। হাতুড়ে ওই চিকিৎসক গিয়াস উদ্দিন মেলান্দী গ্রামে বাড়ি। ঘটনার পর থেকে সে পলাতক রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

পরিবারের সদস্যদের বরাদ দিয়ে ওসি বলেন, প্রকাশের মেয়ে স্কুলছাত্রী প্রত্যাশা (৭) বুধবার সকালে হঠাৎ করে পেটের ব্যথায় অসুস্থ্য হয়ে পড়ে। ওই সময় একই গ্রামের হাতুড়ে চিকিৎসক গিয়াস উদ্দিনের বাড়িতে নিয়ে যাওয়া হয়। ওই চিকিৎসক স্কুলছাত্রীকে ইউনাইটেড ফেন্ডস ল্যাবরেটরীজ বগুড়ার তৈরী ‘কারমিনা সিরাপ সেবন করায়।

স্কুলছাত্রীকে কোন প্রকার পরীক্ষা নিরক্ষা ছাড়াই সিরাপ পান করার কিছুক্ষণ পর স্কুলছাত্রীর অবস্থার চরম অবনতি হতে থাকে। পরে কৌশলে ওই স্কুলছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর কথা বলে সটকে পড়েন ওই চিকিৎসক। অসুস্থ্য অবস্থায় স্কুলছাত্রীকে মোহনপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া সময় পথে মধ্যে মৃত্যু হয়। স্কুলছাত্রীর পরিবারের অভিযোগ হাতুড়ে চিকিৎসকের ভুল চিকিৎসার কারণে স্কুলছাত্রী প্রত্যাশার মৃত্যু হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *