নাটোরের গুরুদাসপুরে অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস; দুই ব্যবসায়ীর কারাদন্ড!

রাজশাহী লীড
নাটোর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুরে ৩৫ লক্ষাধিক টাকা মূল্যের ৭ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করেছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত। এ সময় এই অবৈধ কারেন্ট জাল বিক্রি ও সংরক্ষনের অভিযোগে আব্দুর রউফ (৫৭) ও শাহিন হোসেন (৪০) নামে দুই ব্যাবসায়ীকে এক বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে।
দন্ডপ্রাপ্ত আব্দুর রউফ উপজেলার চাঁচকৈড় পুরানপাড়া এলাকার মৃত ফজলুর রহমানের ছেলে এবং শাহিন হোসেন খামার নাচকৈড় এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে। মঙ্গলবার রাতে আটকের পর এই  জালগুলো ধ্বংস করা হয়।
র‍্যার-৫ নাটোর র‍্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী র‍্যাবের একটি টিম গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারে অভিযান চালায়। অভিযানকালে সেখান থেকে ওই দুই ব্যাবসায়ীকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্য মতে গুদাম ঘর থেকে ৭ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে আটককৃতদের নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবু রাসেলের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। এ সময় অভিযুক্তরা তাদের অপরাধ স্বীকার করলে আদালতের বিচারক মৎস রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫(২)(খ) ধারা মোতাবেক তাদের দুইজনকে এক বছর করে কারাদন্ড প্রদান জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংসের নির্দেশ দেন। পরে পৌর সদরের চাঁচকৈড় বাঁশহাটা এলাকায় নন্দকুঁজা নদীর ধারে আগুন ধরিয়ে অবৈধ কারেন্ট জালগুলো ধ্বংস করা হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *