ভর্তি পরীক্ষা চলাকালে নির্ধারিত ভাড়া গ্রহণে রিক্সা ও অটোরিক্সার সংগঠনের নেতৃবৃন্দকে রাসিকের অনুরোধ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: আগামী ৪ হতে ৬ অক্টোবর রাজশাহী বিশ^বিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণের মহানগরীতে যাতায়াতে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত ভাড়া গ্রহণ করার জন্য অটোরিক্সা ও চার্জার রিক্সা চালকদের সর্বাত্মক সহযোগিতা প্রদানে অটোরিক্সা ও চার্জার রিক্সা সংগঠনের নেতৃবৃন্দকে অনুরোধ জানানো হয়েছে।
রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির অনুষ্ঠিত সভায় এ অনুরোধ জানানো হয়। সোমবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
সভাপতির বক্তব্যে প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, ১ অক্টোবর হতে রাজশাহীতে ঢাকা বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এবং আগামী ৪ হতে ৬ অক্টোবর রাজশাহী বিশ^বিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ নগরীতে ভর্তিচ্ছু সকল শিক্ষার্থী ও অভিভাবকগণের নগরীতে নির্বিঘেœ যাতায়াতে সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত ভাড়া গ্রহণ করা হয় সেজন্য অটোরিক্সা ও চার্জার রিক্সা চালকদের সর্বাতœক সহযোগিতা প্রদানের জন্য অটোরিক্সা ও চার্জার রিক্সা সংগঠনের নেতৃবৃন্দকে অনুরোধ জানানো হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে এই প্রথম বিশ^বিদ্যালয় হলসমূহ বন্ধ থাকা অবস্থায় এ বছর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ পরিস্থিতিতে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিশ^বিদ্যালয় প্রশাসন, প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে ভর্তি পরীক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মতবিনিময় করেছেন। এরই অংশ হিসেবে নগরীর সকল অটোরিক্সা ও চার্জার রিক্সা সংগঠনের নেতৃবৃন্দকে এ বিষয়ে সর্র্বাতœক সহযোগিতা করতে হবে।
তিনি বলেন, রাজশাহী মহানগরীতে ১লা নভেম্বর হতে অটোচালকরা নির্ধারিত রঙের পোশাক পরিধান করে অটোরিক্সা চালাবে এবং রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত রঙে তিন আসন বিশিষ্ট চার্জার রিক্সা চলাচল করবে। এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশন।
সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, আরএমপির ট্রাফিক ইনস্পেক্টর আতাউল আল কোরাইশী,  সহকারী প্রোগ্রামার মোঃ হেলালুজ্জামান সরকার, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যানবাহন) কাজী আনোয়ারাদিল, পরিদর্শক সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাশেদুজ্জামান রাশেদ, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি মোঃ লিয়াকত আলী, জাতীয় রিক্সা ভ্যান রাজশাহী মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক মোঃ রিমন শেখ, সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *