আত্রাইয়ে মহাত্মা গান্ধীর ভাস্কর্য উদ্বোধন

রাজশাহী

স্বদেশবাণী ডেস্ক: নওগাঁর আত্রাইয়ে মহাত্মা গান্ধীর ১৫২তম জন্মবার্ষিকীতে ভাস্কর্যের উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার আত্রাই-পতিসর সড়কের গান্ধী আশ্রমের তিন মাথা মোড়ে এই ভাস্কর্যের উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাই-কমিশনার সঞ্জীব কুমার ভাটী। পরে আত্রাইয়ের বঙ্গীয় রিলিফ কমিটির অফিস প্রাঙ্গণে (গান্ধী আশ্রম) গান্ধীর ১৫২তম জন্মবার্ষিকীর কেককেটে নানা আয়োজনে অংশগ্রহন করেন।
আত্রাই গান্ধী আশ্রমে বঙ্গীয় রিলিফ কমিটির সভাপতি আমিনুল ইসলাম মোল্লার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামলীগের সাংগাঠনিক সম্পাদক ফজলে রাব্বী জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা ওহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাস আলী, সহ-সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বাদল, ইউপি চেয়ারম্যান আল্লামা শের-ই বিপ্লব, যুবলীগ সভাপতি শেখ হাফিজুল ইসলাম, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ, সম্পাদক হুমায়ন কবির সোহাগ, বাগমারা উপজেলার সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু প্রমুখ।


অনুষ্ঠানে প্রধান অতিথি সঞ্জীব কুমার ভাটী বলেন, ভারত ও বাংলাদেশ একে অপরের অকৃত্রিম বন্ধু। তাই ভারতীয় জাতির পিতা মহাত্মা গান্ধী ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শকে বুকে ধারন, লালন ও পালন করে বঙ্গবন্ধুর স্বপ্নের লাল সবুজের বাংলাদেশ বিনির্মানে ভারত সব সময় পাশে থাকবে। তিনি বলেন বাংলাদেশ উন্নয়নে দেশের মানুষকে আরো বেশী সোচ্চার হতে হবে।
উল্লেখ্য, গান্ধী আশ্রমের সামনে তিন রাস্তার মোড়ে প্রয়াত এমপি মো. ইসরাফিল আলমের উদ্যোগে গান্ধীজীর ভাস্কর্য নির্মাণ ও সেখানে একটি পার্ক গড়ে তোলার উদ্যোগ গ্রহন করা হয়। তিনি বেঁচে থাকতে গান্ধীজীর ভাষ্কর্যের সিংহভাগ নিার্মণ কাজ সম্পন্ন হয়। শেষে আত্রাই উপজেলা প্রকৌশল অধিদপ্তরের তদারকিতে ওই নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর সেই ভাষ্কর্য উদ্বোধন করা হয়। 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *