তানোরে প্রতিমা তৈরির কাজ শেষ, রং করে বরনের অপেক্ষায় পূজারীরা

রাজশাহী লীড
তানোর প্রতিনিধিঃ এবার আসন্ন দূর্গা পূজার দূর্গা আসছে নৌকায় চড়ে। আর ফিরে যাবে ঘটকে করে। পূজোর বাকি মাত্র ৮দিন । হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা। ইতিমধ্যে রাজশাহীর তানোর উপজেলা জুড়ে দেখা গেছে, প্রায় প্রতিটি মন্ডপে শেষ হয়ে গেছে প্রতিমা তৈরির কাজ।  এখন শুধু চলছে রং করে প্রতিমা বরন করে ঘরে তোলার অপেক্ষা। অন্যদিকে দূর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পালন করার লক্ষে থানা পুলিশের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিরাপত্তার চাদরে ঢাকা হবে বলে প্রশাসনের কাছে জানা গেছে।
জানা গেছে, প্রতিবারের ন্যায় এবারো তানোর উপজেলার ৭টি ইউনিয়নে ও ২টি পৌরসভা জুড়ে প্রায় ৫৩টি মত পূজা মন্ডপ রয়েছে। এর মধ্যে কলমা ইউনিয়নে ৩টি, পাঁচন্দর ইউনিয়নে ৪টি, সরনজাই ইউনিয়নে ১টি, তালন্দ ইউনিয়নে ৩টি, কামাগাঁ ইউনিয়নে ২৫টি, চাঁন্দুড়িয়া ইউনিয়নে, ৩টি ও তানোর পৌরসভায় ১৩টি, মুন্ডুমালা পৌরসভায় ১টির মত মন্ডপ রয়েছে। প্রতিটি মন্ডপে প্রতিমা তৈরির মূল কাজ শেষ হয়েছে। এখন চলছে প্রতিমা ঘরে তুলতে রং করে বরনের প্রস্তুতি । উৎসব শুরু হতে আর মাত্র ৮দিন বাকি। তাই ইতিমধ্যে রকমারি আলোকসজ্জায় মন্ডপ ও তার আশ পাশের এলাকা সাজানো হচ্ছে।
উপজেলা পূজা উদর্যাপন কমিটির সভাপতি জানান, ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে প্রতিমা তৈরির মূল কাজ শেষ হয়েছে এখন শুধু দূর্গা বরন করে নিতে প্রস্তুতি নিচ্ছে পূজারীরা। তিনি আরো বলেন, গতবছরের তুলনায় এবার পূজায় ব্যয় বেশী। অপরদিকে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা দিতে প্রতিটি মন্ডপে প্রস্তুত তানোর থানার পুলিশ প্রশাসন। এবং নিরাপত্তা দিতে প্রতিটি মন্ডপে থাকছে,পুলিশ,আনসার ভিডিপি সহ সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ভ্রাম্যমান আদালত সহ প্রসাসনের বিশেষ টিম।
উপজেলা জুড়ে পুলিশের নিরাপত্তার বিষয়টি নিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান রাকিব বলেন,  তানোরে তেমন কোন ঝুকিপূর্ণ মন্ডপ নেই, তবুও আমাদের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে আশা করছি সুষ্টু পরিবেশে পূজা সম্পূর্ণ করা হবে বলে তিনি জানান।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *