ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ রাজশাহীর উদ্যেগে জাতীয় শোক দিবস পালন

রাজশাহী লীড

স্টাফ রির্পোটার:
স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ আনোয়ার হাবিব এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের মাননীয় ডাইরেক্টর প্রফেসর ডাঃ এস. আর. তরফদার । শেষ বর্ষের ছাত্র মোঃ রাতুল ও ইন্টার্নী ডাক্তার মাসুদা সাবরিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, প্রফেসর ডাঃ মোঃ ওবায়দুল্লাহ, প্রফেসর ডাঃ মামুন উর রশীদ, প্রফেসর ডাঃ মোঃ ছানাউল হক মিয়া, প্রফেসর ডাঃ মোঃ এমদাদুর রহমান, প্রফেসর ডাঃ মোঃ আবু বকর সিদ্দিক সহ প্রমুখ ।

প্রধান অতিথী প্রফেসর ডাঃ এস. আর. তরফদার বলেন- বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তো বাংলাদেশের জন্ম হতো না। যার জন্য আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। এমন এক মহান ব্যক্তির আলোচন ও দোয়া অনুষ্ঠানে আমরা উপস্থিত যার জন্ম না হলে আমরা কেউ এমন অনুষ্ঠানে উপস্থিত হতে পারতাম না। যার জীবনের অধিকাংশ সময় কেটেছে কারাগারে। উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন কে বঙ্গবন্ধুকে কিভাবে মূল্যায়ন করেন তা সবাই জানেন, শুধু বিশ্বাস ঘাতকরাই বঙ্গবন্ধুকে মূল্যায়ন করে না । সভায় উপস্থিত নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন আজকে বঙ্গবন্ধুর একক নেতৃত্ব নিয়ে যারা সমালোচনা করে তারা জানেন না বঙ্গবন্ধু না এলে এদেশের জন্ম হতো না । প্রধান অতিথী বঙ্গবন্ধুর জন্মলগ্ন থেকে শুরু করে ১৫ই আগস্ট ১৯৭৫ পর্যন্ত পুরো সময়ের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন এবং উপস্থিত ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে দেশের কল্যানের জন্য নিজকে আতœনিয়োগ করার জন্য আহবান জানান। সভায় উপস্থিত নতুন প্রজ¤েœর উদ্দেশ্যে বলেন দেশকে মন থেকে ভালবাসুন এবং শোককে শক্তিতে পরিণত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিতে রুপান্তরিত করতে উপস্থিত সকলকে আহবান জানানা । যুব সমাজকে সর্বদা সচেতন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য কাজ করার আহবান জানান ।

 

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ডাঃ মোঃ আনোয়ার হাবিব বঙ্গবন্ধুর রাজনৈতিক নের্তৃত্বের কিছু স্মৃতিচারণ করেন। তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধুর মতো মহান নেতার নের্তৃত্ব না পেলে আমাদের স্বাধীনতা অনেক পিছিয়ে যেত । এ মহান নেতার নের্তৃত্বের কারণে আজ আমরা স্বাধীন দেশে বাস করছি। বর্তমান প্রজন্মের উদ্দেশ্যে তিনি বলেন বঙ্গবন্ধুর মতো লেখা-পড়ার পাশাপাশি দেশের জন্য রাজনীতি করতে পরামর্শ প্রদান করেন । উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর আদর্শ নিজের জীবনে বাস্তবায়ন করে এ দেশকে সোনার বাংলা করতে আহবান জানান । সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু সহ পরিবারের সকলের জন্য দোয়া করেন মোঃ আতাউর রহমান ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *