কেশরহাট পৌরসভায় শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর কেশরহাট পৌরসভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল করা হয়েছে। সোমবার বেলা ১১ টার দিকে পৌরসভার আয়োজনে পৌর চত্তরে পুষ্প অর্পণ শেষে পৌর কার্যালয়ে এ দিবস পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ আহমেদ রানা, পৌর আওয়ামী লীগের সভাপতি শাহিদুজ্জামান মুক্তা, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম, কাউন্সিলর সাবের আলী মন্ডল, একরামুল হক, লাইসেন্স পরিদর্শক রোকমতজামান টিটিসহ পৌরসভার কর্মকতা-কর্মচারী বৃন্দ।

আলোচনা শেষে শেখ রাসেলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন তারা।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে সরকার।

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *