বাঘায় ক্লিনিক্যাল পরীক্ষায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে চারজন!

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ক্লিনিক্যাল পরীক্ষায় চারজনের ডেঙ্গু আক্রান্তের খবর পাওয়া গেছে। এদের মধ্যে স্থানীয় মঞ্জু ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েছে দুই জনের। ঢাকায় পরীক্ষায় ডেঙ্গু আক্রান্ত নিজ গ্রামে এসেছেন দুইজন। মঞ্জু ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের স্বত্তাধিকারি ডা.মিঠুন জানান, তার প্রতিষ্ঠানে এক সপ্তাহে দুইজনের ডেঙ্গু ধরা পড়েছে। আক্রান্ত দুইজন হলো-উপজেলার গৌরাঙ্গপুর গ্রামের রেজাউল (২৮) ও তুলশিপুর গ্রামের জিহাদ (৯)। ঢাকায় ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করে ডেঙ্গু আক্রান্ত হয়ে নিজ এলাকায় এসেছেন-সরেরহাটের সানজিদা(২৫) ও মিলিক বাঘার মুক্তি (২২)।

বুধবার (২১-৮-১৯) কথা হলে ডাঃ সিরাজুল ইসলাম বলেন, তার হাসপাতালে পরীক্ষায় এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। ঢাকার ডায়াগনষ্ট্রিক সেন্টারে পরীক্ষা করে সানজিদা ও মুক্তির ডেঙ্গু ধরা পড়েছে। তারা ঢাকায় চাকরি করতো। স্থানীয় ক্লিনিকে পরীক্ষায় ওই দুইজনের ডেঙ্গু আক্রান্তের খবর জেনেছেন।

ডাঃ সিরাজুল ইসলাম বলেন, ডেঙ্গু নিয়ে মানুষের উদ্বেগ দূর হচ্ছে না। নিজেদের এবং সন্তানদের নিয়ে বেশি আতঙ্কের মধ্যে রয়েছেন তারা। ডেঙ্গু আতঙ্কে প্রতিদিন রোগীর সংখ্যাও বাড়ছে। রোগীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করণের জন্য আবাসিক মেডিকেল অফিসার ড.আকতারুজ্জামানকে প্রধান করে ৩ সদস্য টিম গঠন করে ডেঙ্গু কর্ণার খোলা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিকে যাতে কোন মশা আর কামড়াতে না পারে সেই লক্ষে সচেতনতা সৃষ্টিসহ ডেঙ্গুর উৎপত্তিস্থল ধ্বংস করতে বাড়ি ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের আশপাশের জঙ্গল পরিস্কার করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মহামারি প্রতিরোধে উদ্যোগ নেয়া হয়েছে। বিশেষ করে জমে থাকা পানি, টব, পলিথিন, ডাবের খোসা ইত্যাদিতে যাতে পানি জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *