রাজশাহীতে মা ইলিশ আহরণ থেকে বিরত থাকা ৪২৫ জেলে পেল ভিজিএফ চাল

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে সরকারি নির্দেশনা মোতাবেক মা ইলিশ আহরণ থেকে বিরত থাকা ৪২৫ জেলেদের ভিজিএফ (চাল) বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগর ভবন চত্ত¡রে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের হাতে চাল তুলে দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু।

বক্তব্যে প্যানেল মেয়র বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক ইলিশ প্রজনন মৌসুমে ২২ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়নে এ কার্যক্রম পরিচালিত করছে রাজশাহী সিটি কর্পোরেশন। নগরীর ৪২৫ জেলের প্রত্যেককে ২০ কেজি করে সর্বমোট ৮ হাজার ৫শ মে. টন চাল বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার সামাজিক নিরাপত্তা বলয় কর্মসূচীর আওতায় নানা ক্ষেত্রে সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগরীর উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে সরকারের পাশাপাশি তিনি সকল শ্রেণি পেশার মানুষকে খাদ্য সামগ্রী প্রদান করেছেন। সরকারের নির্দেশনা ও বরাদ্দ রাজশাহী সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় মা ইলিশ আহরণ থেকে বিরত থাকা জেলেদের খাদ্য সহায়তার এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

রাসিকের দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সচিব মোঃ মশিউর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার, পবা, মোঃ মোজাম্মেল হক, ভান্ডার কর্মকর্তা আহসান হাবীব, ত্রাণ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *