সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে আরইউজের মানববন্ধন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:  সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। মঙ্গলবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

আরইউজে সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, বাঙালির ইতিহাস সাম্প্রদায়িক সম্প্রীতির। এই সম্প্রীতি বিনষ্টের চেষ্টা চলছে। একটি চক্র জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশটিকে আফগানিস্তান ও পাকিস্তান বানাতে চায়। আর এ কারণেই পরিকল্পিতভাবে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির গভীর ষড়যন্ত্র চলছে।

বক্তারা বলেন, রাষ্ট্রের কোনো ধর্ম থাকতে পারে না। রাষ্ট্রের নিরপেক্ষ অবস্থানে থাকা উচিত। ইসলাম শান্তির ধর্ম। এই ধর্মে কোথাও অন্য ধর্মের মানুষকে আক্রমণ করার কথা উল্লেখ নেই। তারপরও একটি গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে নিজেদের ফায়দা হাসিল করার অপতৎপরতা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে দেশের সচেতন মানুষ মাঠে নেমেছেন। প্রতিবাদ জানাচ্ছেন। আমরা অবিলম্বে ষড়যন্ত্রকারীদের শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনে  বক্তব্য দেন- আরইউজের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কার্যনির্বাহী কমিটির সদস্য আনিসুজ্জামান, আরইউজে সদস্য রাশেদ রিপন, আজিজুল ইসলাম, বদরুল হাসান লিটন, সৌরভ হাবিব, আসাদুজ্জামান আসাদ, সেলিম জাহাঙ্গীর, রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান শ্যামল, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি শাহীন আলম প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *