মান্দার ভারশোঁ ইউপি আ’লীগের সভাপতি আলতাজকে বহিষ্কারের দাবিতে উত্তাল  

রাজশাহী লীড
তানোর প্রতিনিধি :  নওগাঁর মান্দা উপজেলার ১নং ভারশোঁ ইউপি নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন না পেয়ে আগুন জ্বালিয়ে টায়ার পুড়িয়ে বিক্ষোভ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন। মঙ্গলবার(২৬ অক্টোবর) বিকেলে উপজেলার ভারশোঁ ইউনিয়নে আগুন জ্বালিয়ে টায়ার পুড়িয়ে এ তান্ডব চালান ইউপি আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন ও তার সমর্থকরা। জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইউপি আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিনকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে দ্বিতীয় বারের মত আবারো তরুণ প্রজন্মের জনপ্রিয় নেতা ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান সফল চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনকে দেয়া হয়েছে।
এতে করে ইউপি আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন দলের সিদ্ধান্ত না মেনে দলের মনোনীত প্রার্থীর প্রার্থীতা বাতিল করে তাকে প্রার্থী করার দাবি তুলেছেন। এছাড়া তাকে প্রার্থী না করা হলে দলের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় হুমকি দেন তিনি। সম্প্রীতি,২০১৬সালের ইউপি নির্বাচনেও আওয়ামী লীগ থেকে আলতাজ উদ্দিনকে মনোনয়ন না দেয়ায় দলের বিরুদ্ধে বিদ্রোহ করে মাঠে থাকার জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছিলো আলতাজ উদ্দিন। কিন্তু কেন্দ্রে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাওয়ায় তাকে মাফ করে দিয়ে সাবধান করা হয়েছিল। কিন্তু কথাই আছে ‘সাপকে যতই দুধ কলা খাওয়ান না কেন ছোবল সে মারবেই’ ঠিক তেমনি এবারও আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনার মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে  আওয়ামী লীগের সভাপতি হয়ে বিরোধী ষড়যন্ত্র করার চেষ্টা করছে।
ফলে ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। এতে যেকোন সময় আওয়ামী লীগ বিরোধীদের গণধাওয়া দিতে পারে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী সমর্থকরা। মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মোঃ জসিম উদ্দিন জানান, বাংলাদেশ আওয়ামী লীগ দল একটি অসাম্প্রদায়িক দল, আওয়ামী লীগে কোন আগুন সন্ত্রাসদের স্থান নেই, ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে গিয়ে রাস্তায় আগুন জ্বালিয়ে টায়ার পুড়িয়ে যে সন্ত্রাসী তান্ডব চালিয়ে তা মোটেও ঠিক করেননি। দলীয় মনোনয়ন সবাই চাইতে পারে কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যাকে মনোনয়ন দিয়ে নৌকা মার্কা তুলে দিবে তার পক্ষে একত্রিত হয়ে কাজ করতে হবে। তা না করে দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে যদি আওয়ামী লীগ বিরোধী ষড়যন্ত্র করা হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানান।
১নং ভারশোঁ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান জনপ্রিয় চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সুমন বলেন, আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে দলের একাধিক নেতা দলীয় মনোনয়ন পত্র কিনেন, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে নৌকা প্রতীক দিয়েছেন। অবশ্যই আমি দলের জন্য কিছু করেছি বলেই আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়ে নৌকার মাঝি আমাকে করা হয়েছে। আমাকে বাদ দিয়ে যদি অন্য কাউকে  নৌকা প্রতীক তুলে দেয়া হতো আমি তার পক্ষেই কাজ করতাম। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দেয়া মনোনয়ন বাতিল চেয়ে রাস্তায় আগুন জ্বালিয়ে পুড়িয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন যে কাজ করেছে তা অত্যন্ত দুঃখ জনক কাজ করেছেন,আমি কেন্দ্রীয় নেতাদের কাছে এর সাংগঠনিক ব্যবস্থার আহবান জানিয়েছি বলে তিনি আরও বলেন, ভারশোঁ ইউনিয়নের মাটি আওয়ামী লীগের ঘাটি, এখানে সর্বচ্চ ভোটে নৌকা বিজয়ী হবে ইনশাআল্লাহ বলে জানান।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *