ব্যবসায়ীর গুদামে খাদ্যবান্ধব কর্মসূচির পৌনে ১১ টন চাল

রাজশাহী

স্বদেশবাণী ডেস্ক: বগুড়ার আদমদীঘির নশরতপুর বাজারে আল মামুন (৪৫) নামে এক চাল ব্যবসায়ীর গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির প্রায় পৌনে ১১ টন চাল জব্দ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় মঙ্গলবার রাতে গোপনে খবর পেয়ে গুদামে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করেন। এ সময় পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

বুধবার সন্ধ্যায় এ খবর পাঠানো সময় উপজেলা খাদ্য কর্মকর্তা কেএম গোলাম রব্বানী থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছিলেন। আদমদীঘি থানার ওসি জালাল উদ্দিন এ তথ্য দিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, আদমদীঘি উপজেলার পূর্ব ডালম্বা গ্রামের একরাম আলীর ছেলে আল মামুন চাল ব্যবসায়ী। তিনি উপজেলার নশতরপুর বাজারে ইসমাইল হোসেনের চালকলের গুদাম ভাড়া নিয়ে সেখানে সরকারি কর্মসূচির ও বেসরকারি চাল কেনাবেচা করেন। তিনি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের বিপুল পরিমাণ চাল কিনে ওই গুদামে রেখে রিপ্যাকিং করছিলেন।

মঙ্গলবার রাত ৯টার দিকে গোপনে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় গুদামে অভিযান চালান। আদালতের উপস্থিতি টের পেয়ে গুদাম মালিক আল মামুন ও তার লোকজন পালিয়ে যান। সেখানে খাদ্য অধিদপ্তরের ছাপানো ২১৪টি চটের বস্তায় থাকা ১০ হাজার ৭০০ কেজি চাল ঢেলে প্লাস্টিকের বস্তায় তোলা হচ্ছিল। রাতেই চালগুলো জব্দ করা হয়।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রাবণী রায় জানান, অবৈধভাবে সরকারি চাল মজুদকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে নির্দেশ দেওয়া হয়েছে।

খাদ্য নিয়ন্ত্রক কেএম গোলাম রব্বানী জানান, জব্দ করা চালগুলো পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। জড়িতদের বিরুদ্ধে তিনি বাদী হয়ে থানায় মামলা করবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *