জেল হত্যা দিবসে রাসিকের উদ্যোগে শোক র‌্যালি ও শ্রদ্ধার্ঘ্য অর্পণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: জেল হত্যা দিবস যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। দিবসটি উপলক্ষে বুধবার সকালে নগর ভবন থেকে বিশাল শোক র‌্যালি বের করা হয়। শোক র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের গিয়ে মাজারে গিয়ে শেষ হয়। শোক র‌্যালি শেষে শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তব অর্পণ করেন সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও কাউন্সিলরবৃন্দ। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারী ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সহ জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল কালো ব্যজ ধারণ, নগর ভবনের মসজিদে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে পবিত্র কোরআন খতম, আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, বাদ জোহর সোনাদিঘী জামে মসজিদ, নগর ভবন ওয়াক্তিয়া মসজিদ সহ ৩০টি ওয়ার্ডের সকল মসজিদে দোয়া, খাবার বিতরণ, অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, নগর ভবনে ড্রপ ডাউন, শহরের গুরুত্বপূর্ণ ০৩টি মোড়ে ছবিসহ শোক সম্বলিত বড় ব্যানার টাযানো এবং কালো পতাকা উত্তোলন, সন্ধ্যায় নগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এর বর্ণাঢ্য জীবনীর উপর প্রামান্যচিত্র প্রদর্শন, সকল ওয়ার্ড কার্যালয়ে ব্যানার প্রদর্শন ও মাইকে কোরআন তেলাওয়াত ও ভাষণ প্রচার।

কর্মসূচিতে সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলরবৃন্দ, বিভাগীয় প্রধান ও শাখা প্রধান সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ সহ সকল কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *