বাঘায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

রাজশাহী

বাঘা প্রতিনিধি : ২০২১-২২ অর্থ বছরে বাঘায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শুরু করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর । কৃষি আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে বীজ ও সার বিতরণ করা হচ্ছে। উপজেলার ৩ হাজার ৯৪০জন কৃষক বিনামূল্যে বীজ ও সার পাবেন।

সোমবার (৮ নভেম্বর) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয় চত্বরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পাপিয়া সুলতানা প্রনোদনার বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু , অধ্যক্ষ নছিম উদ্দিন, সদস্য মাসুদ রানা তিলু , সাংহঠনিক সম্পাদক উপাধ্যক্ষ ওয়াহেদ সাদিক কবিরসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, মোট ৩ হাজার ৯৪০ জন প্রান্তিক কৃষকের মাঝে উচ্চ ফলনশীল বীজ ও সার বিতরণ বীজ ও সার বিতরণ করা হবে। এর মধ্যে গম বীজ পাবেন ১৮৫০ জন, ভূট্টা বীজ ৩০০ জন , সরিষা বীজ ১৫০ জন , সূর্যমুখী বীজ ৯০ জন , চিনাবাদাম বীজ ২৫০ জন , মুগবীজ ১০০জন ,মসুরবীজ ২০০ জন, খেসারি বীজ ৯০০ জন ও পেয়াজ বীজ ১০০ জন । একই সাথে পরিমান মতো সারও পাবেন কৃষকরা।

উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জানান, কৃষিপণ্যের উৎপাদন ও কৃষকদের স্বাবলম্বী করতে সরকার বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *