জ্বালানি তেল গ্যাস নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ‌ ক্রমাগত ঊর্ধ্বমুখী প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

রাজশাহী
স্টাফ রিপোর্টারঃ প্রতিনিয়ত নিত্যপন্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে মানুষের নিশ্বাস বন্ধ হয়ে আসছে। দেশ আবারও ১৯৭৪ দিকে ধাবিত হচ্ছে। এই সরকার জনগনের উপর জল্লাদের মত চেপে বসেছে। ভয়ে কেউ কথা বলতে পারছেনা। প্রতিবাদ করলেই মামলা, হামলা, খুন, গুম এবং বিভিন্নভাবে নির্যাতনের স্বীকার হতে হচ্ছে। দেশে গণতন্ত্র না থাকায় জনগনের নিকট এই অবৈধ সরকারের দ্বায়বদ্ধতা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে গতকাল জ্বালানী তেল, গ্যাস, পরিবহন ভাড়াসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যে মূল্যের ক্রমাগত উর্ধ্বগতির প্রতিবাদে আজ ১০ নভেম্বর, রোজ বুধবার রাজশাহী মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্ঠা, সাবেক রাসিক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন।
তিনি বলেন, বিশ্বের কোন স্বৈরশাসক বেশীদিন স্থায়ী হতে পারেনি। তাদের করুন অবস্থা হয়েছে। হিটলারও নিস্তার পায়নি। দেশে এখন বাকশালী কায়দায় একনায়কতন্ত্র চলছে। জনগণের কোন প্রকার স্বাধীনতা নাই। বর্তমানে দেশব্যাপি চলছে বিভিন্ন ধরনের নির্বাচন। এই নির্বাচনে আওয়ামী লীগের নেতা ঘোষনা দিচ্ছে নৌকায় ভোট দিলে ভোট দিতে আসো না হয় ঘরে বসে থাকো। নৌকা ছাড়া অন্য কোথাও ভোট দিলেই কপালে কাফনের কাপড় জুটবে। একদিকে যেমন নিত্যপণ্যের অস্বাভাবিক উর্ধ্বগতির কারনে মানুষ দিশেহারা হয়ে পড়েছে। অন্যদিকে সরকারী দলের নেতাদরে বক্তব্যে হতাশ হয়ে পড়েছে দেশবাসী।
তিনি আরো বলেন, শাক-সবাজী থেকে শুরু করে জালানী তেল, ভোজ্য তেল, গ্যাস, চাল, ডাল, পেঁয়াজ, ডিম ও মাংশসহ সকল পন্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। এই অবস্থা থেকে দেশের জনগণকে বাঁচাতে এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশের গণতন্ত্র পুণরুদ্ধার এবং আন্দোলনের কোন বিকল্প নাই। যে কোন সময় সরকার পতনের আন্দোলনের ডাক আসবে। এই ডাকে সাড়া দিয়ে আন্দোলনে অংশগ্রহন করার জন্য আহবান জানান মিনু।
এদিকে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে বিক্ষোভ মিছিল করে সমাবেশ স্থলে উপস্থিত হন। এ সময়ে মলোপাড়াসহ বাজার এলাকা স্লোগানে ম্লোগানে মুখরিত হয়ে ওঠে। তারা বেগম জিয়ার মুক্তিসহ বতর্মান সরকারের পদত্যাগ দাবী করেন।
রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ্য বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।
মহানগর বিএনপি’র যুুুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানার উপস্থাপনায় এসময়ে উপস্থিত ছিলেন, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার ও শফিকুল ইসলাম শাফিক, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, জেলা যুবদলের সাবেক আহবায়ক ও বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল ও মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদব বজলুল হক মন্টু।
আরো উপস্থিত ছিলেন রাজপাড়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শহীদ আলম, সাধারণ সম্পাদক শামীম রেজা, ৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি ওয়াজির উজির, ৫নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বজলুর রহমান কচি, মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান প্রিন্টু ও সদস্য সচিব গোলাম সাকলায়েন ইকো, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আাজাদ সুইট, রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক আব্দুল কাদের বকুল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম জনি ও সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, তাঁতী দলের সভাপতি আরিফুল হক বনি, মহানগর মহিলা দলের সভাপতি রওশন আরা পপি, সাংগঠনিক সম্পাদক মুসলিমা বেলী, সহ-সাংগঠনিক জরিনা, দপ্তর সম্পাদক রোজি, মহিলা দলেল সাবেক যুগ্ম আহবায়ক নুরুন্নাহার ।
আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি গোলাম মোর্তুজা ফামিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, সহ-সভাপতি সাহান নাজমুস সাদাত, রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহম্মেদ রাহী, সদস্য সচিব সামসুউদ্দিন চৌধুরী সানিন, সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমন, রাবি ছাত্রদলের যুগ্ম আহবায়ক সরতার জহুরুল, শাকিুলর রহমান সোহাগ ও এম.এ তাহেরসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *