কিংবদন্তী হাসান আজিজুল হকের মৃত্যুতে সাংবাদিক সংস্থার শোক প্রকাশ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারে ভূষিত উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর নক্ষত্রতুল্য কিংবদন্তী হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় প্রেরিত এক শোক বার্তায় জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সভাপতি রফিক আলম, সিনিয়র সহ-সভাপতি আবু সালে মোহাম্মদ ফাত্তাহ, সহ-সভাপতি আমীর ফয়সাল সম্রাট, সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল, যুগ্ম সম্পাদক শাহরিয়ার অনতু ও হাবিবুর রহমান পাপ্পু ও সহ-সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জানা গেছে, উপমহাদেশের প্রখ্যাত এই কথাসাহিত্যিক হাসান আজিজুল হক সোমবার (১৫ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) হাউসিং সোসাইটির (বিহাস) বাসভবন উজান-এ মৃত্যুর স্বাদ গ্রহণ করে পৃথিবীর মায়া কাটিয়ে চিরবিদায় নেন। তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। পরে মঙ্গলবার (১৬ নভেম্বর) বাদ জোহর রাবি কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজের জানাযা আদায় শেষে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের পশ্চিম চত্বরে তাঁকে দাফন করা হয়। এর আগে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধায় তাঁকে অন্তিম বিদায় জানানো হয়। মৃত্যকালে তিনি তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *