বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে রাজশাহী মহানগর বিএনপি’র গণ অনশন

রাজশাহী
স্টাফ রিপোর্টার:  বিএনপি চেয়ারপার্সন,তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশ নিয়ে চিকিৎসার প্রদানের দাবীতে রাজশাহীতে গণ অনশন অনুষ্ঠিত হয়। আজ ২০ নভেম্বর, শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর ঐতিহাসিক ভূবনমোহন পার্কে রাজশাহী মহানগর বিএনপি’র আয়োজনে এই গণ অনশন কর্মসূচী অনুষ্ঠিত হয়। কর্মসূচীতে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্ঠা, সাবেক রাসিক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।
কর্মসূচীতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, পুঠিয়া-দূর্গাপুরের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট নাদিম মোস্তফা, এসময়ে উপস্থিত ছিলেন, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ, মহানগর বিএনপি’র যুুুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানার উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শাফিক ও বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু।
আরো উপস্থিত ছিলেন রাজপাড়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, সিনিয়র আইনজীবি আবুল কাশেম, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সভাপতি এ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, রাজশাহী বার সমিতির সধারণ সম্পাদক এ্যাডভোকেট পারভেজ তৌফিক এলাহী, রাবি জাতীয়তাবাদী শিক্ষক সমিতির নেতা মাসুদুন হাসান খান মুক্তা, রাজশাহী নারী ও শিশু অধিকার ফোরামের আহহবায়ক আকতার হোসেন।
এছাড়াও মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান প্রিন্টু ও সদস্য সচিব গোলাম সাকলায়েন ইকো, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আাজাদ সুইট, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন,মহানগর যুবদলের আহ্বায়ক আব্দুল কাদের বকুল, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম জনি ও সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, তাঁতী দলের সভাপতি আরিফুল হক বনি, মহানগর মহিলা দলের সভাপতি রওশন আরা পপি, সহ-সাংগঠনিক জরিনা, দপ্তর সম্পাদক রোজি, ক্রীড়া বিষয়ক সম্পাদক ডেইজি ও নেত্রী জান্নতুল ফেরদৌস উপস্থিত র্ছিলেন।
আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি গোলাম মোর্তুজা ফামিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, সাংগঠনিক সম্পাদক মাকুসুদুর রহমান সৌরভ, রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহম্মেদ রাহী, সদস্য সচিব সামসুউদ্দিন চৌধুরী সানিন সহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথিসহ উপস্থিত বক্তরা বলেন, বেগম জিয়া গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আছেন। তাঁর শারীরিক অবস্থা ভাল নয়। এই মুহুর্তে বিদেশে নিয়ে চিকিৎসা না করলে যে কোন ধরনের দূর্গঘটনা ঘটতে পারে। বিনা ভোটের সরকার চাচ্ছে বেগম জিয়াকে তিলে তিলে মেরে ফেলতে। কারন বেগম জিয়া বেঁচে থাকলে এই সরকার প্রধান ও তাঁর অনুসারীদের ভবিষ্যৎ খারাপ চিন্তা করে বেগম জিয়াকে মেরে ফেলতে নানাবিধ চেষ্ঠা অব্যাহত রেখেছে। মিথ্যা মামলায় অবৈধ সাজা দিয়ে তাঁকে কারাগারে রেখেছে। অবস্থা অত্যন্ত খারাপ দেখেও এই সরকার বেগম জিয়াকে বিদেশে নিতে দিচ্ছেনা। আরো বেগম জিয়ার নামে সয়ং প্রধানমন্ত্রী মিথ্যাচার করছেন।
প্রধানমন্ত্রীর বক্তব্য বলে দেয় আইনও বিচার তাঁর ইশারাতে চলে। তার না হলে তিনি এই ধরনের বক্তব্য দিতে পারতেন না। বেগম জিয়া কিছু হলে তার দায়ভার এই সরকারকে নিতে হবে বলে উল্লেখ করেন তারা। উপস্থিত নেতৃবৃন্দ বেগম জিয়াকে দ্রুত বিদেশে নেয়ার অনুমতি প্রদানের জন্য সরকারের প্রতি দাবী জানান। না হলে আরো কঠোর আন্দোলনের হুমকী দেন তারা।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *