রামেক হাসপাতালে ভর্তি রোগীদের সকালের নাস্তা পচা পাউরুটি আর কলা!

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সকালের নাশতায় রোগী-স্বজদের মাঝে পচা পাউরুটি ও কলা দেওয়ার অভিযোগ উঠেছে। পরে রোগী-স্বজনরা পাউরুটি কলা নিয়ে হাসপাতাল পরিচালকের কাছে অভিযোগ জানায়।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোগীর স্বজনরা অভিযোগ জানাতে প্রথমে পরিচালকের কাছে যান। কিন্তু তিনি না থাকায় পরে বিষয়টি হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসকে জানানো হয়।

এ বিষয়ে জানতে হাসপাতালের কয়েকটি ওয়ার্ডে একাধিক রোগী ও তাদের স্বজনের সাথে কথা বলা হয়। তারা সবাই পচা পাউরুটি ও কলা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। নাম না প্রকাশের শর্তে কয়েকজন রোগীর স্বজন অভিযোগ করে বলেন, সকালের নাশতা দেওয়ার সময় প্যাকেট খুলেই কয়েকজন এই পচা পাউরুটি ও কলা পান। কলাগুলো আকারে একদম ছোট ও পচা হওয়ায় সেগুলো ফেলে দেওয়া হয়। কর্তৃপক্ষকে অভিযোগ দেওয়ার পরে সেগুলো ফেলে দেওয়া হয। এর পর পরই ঘটনাটি ধামাচাপা দিতে হাসপাতালের পরিচ্ছন্ন কর্মীরা কলা ও পাউরুটিগুলো দ্রুত সরিয়ে ফেলেন।

হাসপাতালে ভর্তিরত রোগীর স্বজন শাকিলা বেগম জানান, তার বোনের জন্য হাসপাতাল থেকে বরাদ্দকৃত সকালের নাশতা নিয়ে এসেছিলেন। পাউরুটি খুলে দেখেন দুর্গন্ধ বের হচ্ছে। পরে ছোট ভাইকে টাকা দিয়ে বাইরের দোকান থেকে পাউরুটি কিনে আনেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক রোগীর স্বজন জানান, সকালের নাশতায় পাউরুটি, কলা, দুধ, ডিম, জেলি দিয়েছিল। পাউরুটি ও কলা খাওয়ার অনুপযোগী হওয়ায় সেগুলো ফেলে দিয়েছেন। কেবল দুধ, ডিম রেখেছেন।

আরেক রোগীর স্বজন মেহেদী হাসান জানান, হাসপাতালে রোগীদের জন্য দেওয়া কলা, রুটি, জেলিতে অনেক সমস্যা আছে। মাঝে মাঝে পচা রুটি দেয় আর যে জেলিগুলো দেওয়া হয় সেগুলো অনেক নিম্নমাণের। বিষয়গুলো হাসপাতাল কর্তৃপক্ষকে নজর দেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

জানতে চাইলে রামেক হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস বলেন, ‘বিষয়টি আমি শুনেছি তবে পাউরুটিগুলো পচা না। আসলে পাউরুটিগুলো গরম থাকা অবস্থায় প্যাকেট করা হয়েছে। কিছু প্যাকেট ফুটো না করায় গ্যাস বের হয়নি। তাই কিছুটা সমস্যা হয়েছে। আমি গুরুত্বসহকারে বিষয়টি দেখছি’।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *