তানোরে ভেঁকু শরিফের দৌরাত্ম্য,এলাকাবাসী অতিষ্ঠ,প্রশাসন নির্বিকার !  

রাজশাহী লীড
তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর তানোর আধুনিক সড়ক যোগাযোগ বান্ধব উপজেলা হিসেবে স্বীকৃত তবে, অবৈধ মাটিদুস্যু চক্রের দৌরাত্ম্য প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন হতে চলেছে, আর প্রশাসন নির্বকার রয়েছে বলে অভিযোগ উঠেছে। আবার অনেকে অভিযোগের দোহায় দিয়ে এড়িয়ে যাচ্ছে। প্রশ্ন হলো প্রশাসনের কাজ কি ? কেবলমাত্র অভিযোগ দিলেই তারা কাজ করবে আর অবিযোগ না দিলে যে কেউ যে কোনো অন্যায় করে পার পেয়ে যাবে দেশের আইন কি সেটাই বলে ?  আবার যারা এসব অপকর্স করে তারা প্রভাবশালী এরা প্রশাসনকে ম্যানেজ করেই এসব করে সমাজের সাধারণ মানুষ কি ? এদের বিরুদ্ধে অভিযোগ করতে পারে ?  এদের বিরুদ্ধে অভিযোগ করবে কে ? বা বেড়ালের গলায় ঘন্টা বাঁধবে কে ? তাহলে যদি কেউ অভিযোগ না করে তবে কি এরা বার বার অপরাধ করে পার পেয়ে যাবে, সরকারি সম্পদ রক্ষা বা দেখভাল করা কি সরকারি কর্মকর্তাদের দাযিত্বের মধ্য পড়ে না- না কি আর্থিক সুবিধা নিয়ে এদের এসব অপকর্মের সুযোগ করে দেয়া হচ্ছে ?
জানা গেছে উপজেলা জুড়ে চলছে কৃষি জমির মাটি কাটার হিড়িক হচ্ছে অবৈধ মাটি বাণিজ্য। এদিকে এসব মাটি পরিবহন করতে গিয়ে কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত ও নির্মাণাধীন পাকা রাস্তা ভয়াবহ ক্ষতির মুখে পড়েছে। এতে  নস্ট হচ্ছে প্রাকৃতিক পরিবেশ পাশাপাশি  বাড়ছে মানুষের স্বাস্থ্য ঝুঁকি। এসব রাস্তায় সাধারণ মানুষকে জীবনের ঝুঁকি চলাচল করতে হচ্ছে, প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনা ঘটছে, বিষয়টি যেনো দেখার কেউ নাই। সরেজমিন দেখা গেছে তানোরের কাঁমারগা ইউপির বাতাসপুর মাঠে ভেঁকু শরিফ কৃষি জমির মাটি কেটে বিক্রি করছে। এসব মাটি পরিবহন করায় এলাকার কাঁচা-পাকা রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে।তবে বিষয়টি যেনো দেখার কেউ নাই, না যাদের দেখার কথা তারা দেখেও না দেখার অভিনয়ে এড়িয়ে চলেছে।
সংশ্লিস্ট এলাকাবাসি আবেদন নিবেদন করেও মাটিদস্যু চক্রের অপতৎপরতা বন্ধ করতে পারছে না, আবার অজ্ঞাত কারণে প্রশাসনও কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। এতে জনমনে তীব্র অসন্তোষ সৃস্টি হয়েছে, বিস্ফোরনমুখ পরিস্থিতি বিরাজ করছে, যেকোনো সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটার আশঙ্কায় সাধারণ মানুষ শঙ্কিত হয়ে পড়েছে।  এবিষয়ে জানতে চাইলে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন  কৃষি জমির মাটি কাটার কোনো সুযোগ নাই। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *