হাসপাতালের ছাদ থেকে ইট পড়ে শ্রমিকের মৃত্যু

রাজশাহী লীড

স্বদেশবাণী ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কাজ করার সময় পাঁচতলা ভবনের ছাদ থেকে মাথায় ইট পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালের ভেতরেই এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম নাজিম উদ্দিন (৫০)। তার বাড়ি জেলার গোদাগাড়ী উপজেলার ভাগাইল গ্রামে তার বাড়ি। বাবার নাম মৃত আবদুর রশিদ।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী নাজিমের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, হাসপাতালের ভেতরে চারতলা একটি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের কাজ চলছে। শ্রমিকরা নিচে থেকে পাঁচতলার ওপরে ইট ওঠাচ্ছিলেন। তখন একটি ইট ওপর থেকে নিচে নাজিমের মাথার ওপরে পড়ে। এতে গুরুত্বর আহত হলে তাকে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাজিমকে মৃত ঘোষণা করেন।

পরিচালক বলেন, ঠিকাদারকে সাবধানতা অবলম্বন করেই কাজ করতে বলেছি। তাও কথা শোনেনি। এ কারণে এ রকম একটা দুর্ঘটনা ঘটে গেল। মৃত্যুর পর লাশ মর্গে রাখা হয়েছে।

এ ব্যাপারে মহানগরীর রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, এটা ঠিকাদারের অবহেলায় মৃত্যু। নিহত ব্যক্তির পরিবারকে খবর দেওয়া হয়েছে। তারা চাইলে মামলা করতে পারবেন। বিষয়টি পরিবারের ওপরেই নির্ভর করছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *