জয় বাংলা আজ জাতীয় শ্লোগান আর বঙ্গবন্ধু এখন বিশ্ববন্ধু : প্রফেসর ড. কামাল

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. মোঃ কামাল হোসেন বলেছেন, এক সময় দেশে বিকৃতি হয়েছে। এখনও সেই ধারা জেগে উঠে। তাই আমাদেরকে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ কে নিয়ে গভীর যড়যন্ত্র করা হয়েছিলো। কিন্তু ষড়যন্ত্রকারীরা সফল হতে পারেনি। তাই বর্তমানে কোন ষড়যন্ত্রকারীরা যেন মাথা তুলে দাড়াতে না পারে সে বিষয়ে আমাদের খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, জয় বাংলা আজ জাতীয় শ্লোগান আর বঙ্গবন্ধু হচ্ছে বিশ্ববন্ধু। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। এই বাংলাদেশ সম্পর্কে শিক্ষার্থীদের বেশী বেশি করে জানতে এবং বুঝতে হবে। তাহলে আমরা দেশের সঠিক ইতিহাস জানতে পারবো।

আজ শনিবার বেলা ১১টার দিকে নগরীর আবাসিক এলাকায় অবস্থিত বঙ্গবন্ধু কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাউশি রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. মোঃ কামাল হোসেন।

বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান।

এসময় অন্যান্যের মধ্যে শিক্ষক প্রতিনিধি আব্দুল্লাহ হেল সাফি, শিক্ষক প্রতিনিধি ফেরদৌসী বেগম, কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাসহুদুর রহমানসহ কলেজের সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষিা মোসাঃ রেবেকা সুলতানা।

সভা শেষে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাউশি রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. মোঃ কামাল হোসেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *