ভূমিদস্যু দুরুল বাহিনীর দেশীয় অস্ত্রের আঘাতে মারাত্মক আহত দু’জন আদিবাসী

রাজশাহী

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার চিহ্নিত ভূমিদস্যু দুরুল বাহিনীর দেশীয় অস্ত্র রোড হাতুড়ির বেধড়ক মারপিটে মারাত্মক আহত হয়ে আদিবাসী জনগোষ্ঠীর দু জন ব্যক্তি হাসপাতালের বেডে কাতরাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এঘটনায় দুরলকে প্রধান আসামি করে সোমবার রাতেই থানায় অভিযোগ দেয়া হয়। গত সোমবার বাধাইড় ইউপির উচা ডাঙা নামক দুরুলের বাড়ির সামনে ঘটে ফিল্মি স্টাইলের মারপিটের ঘটনা।এমন মারপিটের খবর ছড়িয়ে পড়া মাত্রই চরম উত্তেজনা দেখা দেয়।কোন রকমে আদিবাসী আহত দুজনকে সন্ধ্যার পরে হাসপাতালে নিয়ে আসতে পারে।ঘটনার তিন থেকে চার ঘন্টা আহত অবস্থায় পড়ে থাকলেও মুন্ডুমালা ফাড়িতে খবর দেওয়া হলেও তারা তেমন গুরুত্ব দেননি বলেও অভিযোগ করেন আদিবাসী পল্লীর জনসাধারণ। আহতরা হলেন বিশু চড়ে(৫০) ও বিপ্লব টুডু(৪২)।

 

জানা গেছে, জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে গত সোমবার মুন্ডুমালা বাজার থেকে বাজার করে বাড়িতে যাওয়ার সময় বাধাইড় ইউপির উচা ডাঙা দুরুলের বাড়ির সামনে পৌছা মাত্রই দুরুল বাহিনী রোড হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে।জখম হওয়া অবস্থায় পড়ে থাকলেও ভয়ে কেউ উদ্ধার করতে আসেনি।পরে সন্ধ্যার আগে পুলিশের সহযোগিতায় উপজেলা হাসপাতালে নিয়ে আসতে পারেন।

সাবেক মেম্বার অনিল সরেন,মালতি হাসদা ও জুয়েলসহ একাধিক ব্যাক্তিরা জানান, সপ্তাহে একবার মুন্ডুমালা হাট হয়।হাটে সপ্তাহের জন্য প্রয়োজনীয় বাজার করা হয়।কিন্তু দুরুল বাহিনী তার বাড়ির সামনে আমাদের কে মারার জন্য রোড হাতুড়ি নিয়ে প্রকাশ্যে বসে থাকে। আমরা তার ভয়ে কাজে যেতে পারিনা।প্রশাসনও আমাদেরকে সহযোগিতা করছেন না।আমরা চরম নিরাপত্তা হীনতায় ভুগছি।

দুরুল জানান,জমির জন্য জীবন দিব নইলে তাদের জীবন নিব বলেও দম্ভক্তি প্রকাশ করেন।

থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান জানান অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *