রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভুয়া চ্যান্সেলর পরিচয় দানকারী প্রতারক গ্রেপ্তার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখা কর্তৃক বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং বাংলাদেশ ও জাতিসংঘের শিক্ষা কমিশন সচিবালয়ের চেয়ারম্যান হিসেবে মিথ্যা পরিচয় দানকারী এক প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মোঃ রফিকুল ইসলাম (৬৫), পিতা-মৃত ইয়াজ উদ্দিন, সাং-অর্জুনপাড়া, ইউপি-হামিরকৃৎসা, থানা-বাগমারা, জেলা-রাজশাহী।

গ্রেপ্তারকৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ নিজেকে রাজশাহীর বাগমারা থানাধীন “অর্জুনপাড়া মদিনাতুল উলুম ইসলামী বিশ্ববিদ্যালয়” এর চ্যান্সেলর এবং বাংলাদেশ ও জাতিসংঘের শিক্ষা কমিশন সচিবালয়ের চেয়ারম্যান এর ভুয়া পরিচয় দিয়ে সাধারণ মানুষকে চাকরি দেয়ার কথা বলে প্রতারণা করে আসছে।

জিজ্ঞাসাবাদে সে জানায়, ভুয়া পরিচয় প্রদান করে প্রতারণামূলকভাবে বিভিন্ন জাল কাগজপত্র প্রস্তুতপূর্বক সেগুলো ব্যবহার করে লোকজনকে চাকরি দেয়ার কথা বলে টাকা পয়সা গ্রহণ করে থাকে। তার কাছ থেকে জাল কাগজপত্রসমূহ জব্দ করা হয়েছে। প্রকৃত পক্ষে বাগমারা থানা এলাকায় “অর্জুনপাড়া মদিনাতুল উলুম ইসলামী বিশ্ববিদ্যালয়” নামের কোন প্রতিষ্ঠান নেই এবং গ্রেপ্তারকৃত ব্যক্তি কোন প্রতিষ্ঠানের চ্যান্সেলর ও চেয়ারম্যান নয়।

উল্লেখ্য যে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ০৯-০১-২০২২ তারিখ বেলা অনুমান ০৪.০০ টার দিকে রাজশাহী জেলার সম্মানিত পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) দিকনির্দেশনায় জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী’র নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি টিম বাগমারা থানা পুলিশের সহযোগিতায় উক্ত ব্যক্তিকে বাগমারা থানার ভবানীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করে। এ বিষয়ে বাগমারা থানায় প্রতারণার একটি মামলা রুজু হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *