বাঘায় উপজেলা বিএনপির দুই নেতার কুশপত্তলিকাদাহ করে পকেট কমিটি গঠনের প্রতিবাদ

রাজশাহী

বাঘা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র উপজেলা কমিটির আহবায়ক ফখরুল হাসান বাবলু ও সদস্য সচিব আশরাফ আলী মলিনের কুশপত্তলিকাদাহ করে পকেট কমিটি গঠনের প্রতিবাদ ও উপজেলা আহবায়ক কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে। সোমবার (১৭ জানুয়ারী) বিকেল ৫টায় বাউসা ইউনিয়নের পীরগাছা মোড়ে এই কুশপত্তলিকাদাহ করা হয়।

উপস্থিত ছিলেন উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নবাব আলী, বাউসা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একাব উদ্দিন মাষ্টার, সাবেক প্রচার সম্পাদক এন্তাজ আলী, বাউসা ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাউসা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মীর মোফাকবর হোসেন বাবলু ,কামরুজ্জামান টুটুল প্রমুখ।

উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নবাব আলী বলেন, আড়াই বছর আগে উপজেলায় ২৯ সদস্য বিশিষ্ঠ আহবায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি গঠন হওয়ার পর আহবায়ক কমিটি কোন সভা করেনি। উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব নিজের মনগড়াভাবে কাজ করে যাচ্ছেন। তারা বাড়ীতে বসে বিভিন্ন ইউনিয়টের কমিটি গঠন করছেন।

বাউসা ইউনিয়ন বিএনপির সাবেক প্রচার সম্পাদক এন্তাজ আলী বলেন, বাউসা ইউনিয়ন বিএনপির নির্বাচনে দিন ঘোষণা করা হয়। সেই মোতাবেক সভাপতি পদে ১০ হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে ৮ হাজার টাকা ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ হাজার টাকায় মনোনয়নপত্র বিক্রি করা হয়। পরে দুটি তারিখ পরিবর্তন করে ১ নভেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করলেও অজ্ঞাত কারণে স্থগিত করা হয়েছে। দলীয় বিধিবহির্ভূতভাবে ইউনিয়নে আহবায়ক কমিটি গঠন না করে ওয়ার্ড ওয়ার্ডে পকেট কমিটি গঠন করেছেন। এসবের প্রতিবাদে ও আহŸায়ক কমিটি বাতিলের দাবিতে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবলু ও সদস্য সচিব আশরাফ আলী মলিনের কুশপত্তলিকাদাহ করা হয়েছে।

উপজেলা বিএনপির আহবায়ক ফকরুল হাসান বাবলু বলেন, বাউসা ইউনিয়ন কমিটি গঠনের ১৮ জানুয়ারী নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। সকল ভোটাদের অংশগ্রহনে ভোট না করে ৯টি ওয়ার্ড়ের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের ভোটের মাধ্যমে কমিটি করা হবে। এই নির্বাচনে যারা বিজয়ী হতে পারবেনা তাঁরা প্রতিবন্ধকতা করছে। তবে শুনেছি, মূল বিএনপির সাবেক দুই একজনসহ অধিকাংশরা ছিলেন যুবদল ও ছাত্রদলের সাবেক নেতারা।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *