রিশিকুল ইউপি চেয়ারম্যান টুলুর বিরুদ্ধে কাজীর চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎতের অভিযোগ 

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলুর বিরুদ্ধে একই ইউপির তাজেল নামের একব্যক্তিকে কাজীর চাকরি দেয়ার নামে ১লক্ষ ৫০হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। এতে করে চেয়ারম্যান টুলুর এমন কান্ডে ইউপিজুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্য ও বইছে সমালোচনার ঝড়। জানা গেছে, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউপির কন্দুলিয়া তালাইপাড়া গ্রামের ফজলুর রহমানের ছেলে তাজেল ইসলামকে রিশিকুল ইউপির কাজী নিয়োগ দেয়ার প্রলোভন দেখিয়ে তাজেল ইসলামের সাথে ৯ লক্ষ টাকা কন্টাক্ট করে তার কাছে থেকে আগ্রীম ১লক্ষ ৫০হাজার টাকা হাতিয়ে নেয় চেয়ারম্যান টুলু।
কিন্তু টাকা নেয়ার ৩বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাজেল ইসলামকে কাজীর চাকরি দিতে পারেননি চেয়ারম্যান টুলু। অন্যদিকে তাজেল ইসলাম ৩বছর ধরে চেয়ারম্যান টুলুর কাছে ধর্না ধরে চাকরি না পেয়ে টাকা ফেরত চাইলে টাকা দিতে চেয়ারম্যান টুলু বিভিন্ন তালবাহানা করে যাচ্ছেন। এমনকি এসব বিষয়ে বেশি বাড়াবাড়ি করলে উল্টো তাজেল ইসলামের বিরুদ্ধে জামাত শিবিরের কর্মী বলে মামলায় ফেলে দেয়া হবে বলেও তাজেল ও তার পরিবারের সদস্যদের হুমকি ধামকি দিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন চেয়ারম্যান টুলু। চেয়ারম্যান টুলুর এমন হুমকিতে কোথাও অভিযোগ দিতে সাহস পাচ্ছে না ভুক্তভোগী তাজেল ইসলামের পরিবার।
ফলে চেয়ারম্যান টুলুর এমন প্রতারনার স্বীকার ভুক্তভোগী তাজেল ইসলামের পরিবার চেয়ারম্যান টুলুর কাছে থেকে টাকা উদ্ধারের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের কাছে বিচার দাবি জানিয়েছেন। ভুক্তভোগী তাজেল ইসলামের সাথে কথা বলা হলে তিনি জানান, বর্তমান কাজী ডালিম(কুদ্দুস) কে বাদ দিয়ে তাজেল ইসলামকে নিয়োগ দিয়ে চাকরি দিবেন চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বলে ৯লক্ষ টাকা চুক্তি করেন এবং আগ্রীম ১লক্ষ ৫০হাজার টাকা নেন চেয়ারম্যান। কিন্তু ৩বছর পার হয়ে গেলেও তাকে কাজীর চাকরি দিতে পারেনি চেয়ারম্যান টুলু। চাকরি যেহেতু হচ্ছেনা সেজন্য চেয়ারম্যানের কাছে টাকা ফেরত চাইলে টাকা না দিয়ে উল্টো তাকেই বেশি বাড়াবাড়ি করতে হুমকি ধামকি দেয়া হচ্ছে বলে জানান তাজেল ইসলাম।
এবিষয়ে রিশিকুল ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম টুলুর সাথে ফোনে যোগাযোগ করে জানতে চাওয়া হলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন, তার কাছে থেকে তাজেল ইসলাম টাকা পাবে সত্য কিন্তু কাজীর চাকরি দেয়ার নামে আমি টাকা নেয়নি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *