রাজশাহী ওয়াসার পানির দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপি নেতৃবৃন্দের প্রতিবাদ

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: ২০২২ এর জানুয়ারির শুরুতেই রাজশাহী ওয়াসা পানির দাম তিন গুণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্ত অনুযায়ী ১ ফেব্রুয়ারি থেকে প্রতি এক হাজার লিটার পানির দাম আবাসিকে ২ দশমিক ২৭ টাকা থেকে বাড়িয়ে ৬ দশমিক ৮১ টাকা এবং বাণিজ্যিকে ৪ দশমিক ৫৪ টাকা থেকে বাড়িয়ে ১৩ দশমিক ৬২ টাকা নির্ধারণ করা হয়।

জীবনধারণের অপরিহার্য পানির এরূপ গণবিরোধী, অস্বাভাবিক ও অযৌক্তিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা সহ প্রতিবাদ জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, রাজশাহীর সাবেক মেয়র, সাবেক এমপি মিজানুর রহমান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম দুলাল, শহিদুরন্নাহার কাজী হেনা, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ সাইফুল ইসলাম মার্শাল সহ বিএনপি’র রাজশাহীর স্থানীয় নেতৃবৃন্দ।

বিএনপি নেতৃবৃন্দ বলতে চায়, শিক্ষা ও শান্তির বসবাসযোগ্য বাংলাদেশের শ্রেষ্ঠতম মহানগরী রাজশাহীতে অধিকাংশ মানুষ নিম্ন মধ্যবিত্ত ঘরের এবং রাজশাহী ওয়াসা প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসী সেবার জন্য ভর্তুকি দিয়ে স্বল্প মূল্যে সুপেয় ও নিরাপদ খাবার পানি সরবরাহ করার লক্ষ্যে। কিন্তু বিএনপি নেতৃবৃন্দ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, রাজশাহী মহানগরীর ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী, জনস্বার্থ বিরোধী এবং মহামারীরতে বেকারত্বের কষাঘাতে নিমজ্জিত জনগোষ্ঠীর জন্য মরার উপর খাড়ার ঘা। দেশের সব সিটি কর্পোরেশনে ওয়াসা ভর্তুকি দিয়ে পানি সরবরাহ করে কিন্তু ব্যতিক্রম নজির স্থাপন করতে যাচ্ছে রাজশাহী ওয়াসা। যেখানে রাজশাহী ওয়াসাকে নিরাপদ, আয়রন মুক্ত, ব্যবহারযোগ্য পানি সরবরাহ করার কথা থাকলেও সেইখানে মনোযোগ না দিয়ে অস্বাস্থ্যকর, অপরিশোধিত, আয়রন যুক্ত পানি সরবরাহ করে আসছে। তার উপর দ্রব্যমূল্য বৃদ্ধির এই অস্বাভাবিক প্রতিযোগিতায় যেখানে জনগণের ত্রাহি ত্রাহি অবস্থা সেই সময় রাজশাহী ওয়াসার পানি বৃদ্ধির এরূপ সিদ্ধান্ত নিঃসন্দেহে ইচ্ছাকৃত জালিমের জুলুম যা রাজশাহীর জনগণ মেনে নেবে না।

বিএনপি’র নেতৃবৃন্দ রাজশাহীর ওয়াসাকে অনতিবিলম্বে পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য জোর দাবি জানাচ্ছে অন্যথায় রাজশাহীর সব শ্রেণী-পেশার মানুষকে নিয়ে বিএনপি’র নেতৃবৃন্দ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

স্ব.বা/

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *