অনিয়ম ধরতে রাজশাহী রেলওয়ে স্টেশনে দুদক এর অভিযান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: টিকিট বিক্রিতে অনিয়ম ধরতে রাজশাহী রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হটলাইন ১০৬-এ ট্রেনের একজন যাত্রীর অভিযোগের ভিত্তিতে রবিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এই অভিযান চালানো হয়। তবে অভিযানে স্টেশনের কোনো বুকিং সহকারীর কাছ থেকে কালোবাজারির উদ্দেশে কেটে রাখা কোনো টিকিট পায়নি দুদক টিম।

দুদকের রাজশাহী অঞ্চল কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসেনের জানান, তার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল স্টেশনে অভিযান পরিচালনা করে। এ সময় স্টেশনের বুকিং অফিস ও টিকেট কাউন্টারে তল্লাশি করা হয়। পাশাপাশি টিকিট প্রিন্টের কম্পিউটার ও অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়। এ সময় যাত্রীদের টিকিট প্রদানে নিযুক্ত বুকিং সহকারীদের দেহ তল্লাশি ও তাদের জিজ্ঞাসাবাদ করে দুদক। এছাড়াও স্টেশনের প্লাটফরমে থাকা টিটিদের কাছে থাকা জরুরি টিকিট বইও পরীক্ষা করে দেখা হয়।

তিনি আরও বলেন, রেলওয়ে স্টেশনে যেসব তথ্য পাওয়া গেছে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। তবে যে জরুরি টিকিট বইটি ব্যবহার করা হচ্ছে, তাতে পূর্ব অনুমোদনের কর্তৃপক্ষের স্বাক্ষর রাখতে তাৎক্ষনিকভাবে পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে কোনো ধরনের ভোগান্তি ছাড়া যাত্রীদের টিকিট সরবরাহ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

আমির হোসেন বলেন, দুর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬-এ একজন যাত্রী অভিযোগ করেন, রাজশাহী রেলওয়ে স্টেশনে টিকিট প্রদানের নির্ধারিত সময়ের পূর্বেই শেষ হয়ে যাচ্ছে। একই সঙ্গে স্টেশনে দালালদের থেকে অতিরিক্ত দামে টিকিট কিনতে হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *