মোহনপুরে হিমাগার মালিকদের বিরুদ্ধে আলুচাষিদের মানববন্ধন ও সমাবেশ

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুরে হিমাগার মালিকদের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছেন আলুচাষিরা। রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪ টায় মৌগাছি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মোহনপুর উপজেলার আলুচাষি নুরুল ইসলাম।

অনুষ্ঠানে কৃষকরা তাদের বক্তব্যে বলেন সম্প্রতি হিমাগার মালিকরা (কোল্ডষ্টোরেজ) এ বছর ৭০ কেজির বস্তার পরিবর্তে ৫০ কেজি আলুর বস্তা বুকিংয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। নোটিশের মাধ্যমে জানানো হয়েছে হিমাগার কর্তৃপক্ষ বস্তার আকার ছোট করার সিদ্ধান্ত নিলেও তারা বুকিং চার্জ পুর্বেরটায় বহাল রেখেছে। যার কারণে হিমাগার মালিকরা অতিরিক্ত লাভবান হলেও লোকসান গুণছেন কৃষকরা। সম্প্রতি বাজারে আলুর দাম অনেক কম। তাই দীর্ঘস্থায়ী সংরক্ষণের জন্য স্টোরজাত করতে চাইলেও অতিরিক্ত লোকসান গুণতে হচ্ছে। এজন্য তারা ৭০ কেজির বস্তায় আলু সংরক্ষণের ব্যবস্থা চালু রাখার দাবীতে সরকারের নজরদারি কামনা করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসমের সংসদ সদস্য আয়েন উদ্দিন।
তিনি তার বক্তব্যে বলেন, হঠাৎ এধরণের সিদ্ধান্ত কৃষকের জন্য অমানবিক। রেসিও অনুযায়ী ভাড়া নিতে হবে এবং সকল প্রয়োজনে তিনি কৃষকদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

এসময় আরো বক্তব্য দেন মৌগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিন বিশ্বাস, তানোর উপজেলার আলু চাষি লুৎফর রহমান, মোহনপুর উপজেলার আলুচাষি আল-আমিন, মোবারক হোসেন, জাহিদুর রহমানসহ কয়েক শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *