মাদকের হাট তানোর 

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে প্রশাসনের নাকে ডগা দিয়ে গড়ে উঠেছে মাদকের হাট। সেই হাটে সকাল থেকে রাত পর্যন্ত চলে মাদক কেনাবেচার ধুম। অথচ নেই পুলিশ প্রশাসনের কোনো নজর। যার ফলে দিন দিন আরো বেপরোয়া হয়ে বিস্তার হতে শুরু করেছে মাদক ব্যবসা।
সরেজমিনে থানার পার্শবতী ঠাকুর পুকুর গ্রামে দেখা যায় এমন মাদকের হাট। গ্রামটি ঘুরে অনুসন্ধান করে দেখা গেছে, সেখানে প্রায় ৪থেকে ৫জন নারীপুরুষ সংঘবদ্ধ হয়ে একটি মাদক চক্র সিন্ডিকেট তৈরি করে একত্রিত হয়ে এ মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এসব মাদক ব্যবসায়ী চক্রের অন্যতম নারী মাদক সম্রাজ্ঞী আকরাম আলীর স্ত্রী শরিফা বিবি, ছেলে ইমন খান , হক সাহেবের স্ত্রী রওশনারা,হাওয়া বিবি। এই চার ইয়াবা ও হেরোইন সম্রাজ্ঞীর নামে থানায় একাধিক মাদক মামলা থাকলেও থেমে নেই তাদের প্রকার্শে মাদক ব্যবসা।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, এখানে উপজেলার বিভিন্ন এলাকার ছোট বড় ও স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মাদক কিনতে জড়ো হয় আনাগোনা। এছাড়াও মাদক কিনতে ব্যবসায়ীদের কাছে বন্ধক রাখা হচ্ছে মোবাইল ফোন, ল্যাপটপ, টিভির মনেটর ও কাসার থালা গ্লাস, টিউবয়েলের মাথা পাইপ সহ বিভিন্ন আসবাবপত্র। যার ফলে বেড়েছে দিনে দুপুরে চুরি ছিন্তায়ের মত ঘটনা অহরহ ঘটছে।
এতে করে ঠাকুর পুকুর গ্রামে ও তার আসপাশের গ্রামের অভিভাবকরা উর্তি বয়সের ছেলে মেয়ে নিয়ে রয়েছে ব্যাপক সংশয়ে। তাই দ্রুত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উদ্ধর্তন কৃর্তপক্ষের জরুরী হস্তক্ষেপ কমনা করেছেন ভুক্তভোগী অভিভাবকরা।
বিষয়টি নিয়ে তানোর থানার সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামন মিয়া বলেন, আমি সবেমাত্র যোগাদান করেছি,আমি থাকা পর্যন্ত কোন প্রকার মাদকের ছাড় হবেনা। খুব শীঘ্রই অভিযান চালিয়ে মাদকের সবগুলো স্পষ্ট ধ্বংস করা হবে বলে তিনি জানান।
সারোয়ার হোসেনস্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *