তানোরে বসতঘরে বিদ্যুৎতের শর্টসার্কিটে একই পরিবারের শিশুসহ ৩জন দগ্ধ 

রাজশাহী লীড
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে বসতঘরে পল্লী বিদ্যুৎতের শর্টসার্কিটে আগুন লেগে একই পরিবারের শিশুসহ তিনজন গুরুত্বর দগ্ধ হয়েছে। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাত ১২টারদিকে উপজেলার যোগীশো গ্রামে ঘটে এমন মর্মান্তিক বেদনাদায়ক ঘটনাটি।  ওই রাতেই এলাকাবাসী আগুনে পুড়ে গুরুত্বর দগ্ধ ৩জনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
বর্তমানে দগ্ধ তিনজন বার্ন ইউনিটের ৬নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে কর্তব্যরত ডাক্তার পরিবারের সদস্যদের জানিয়েছেন। এছাড়াও বৈদ্যুতিক তারে শর্ট সার্কিটের আগুনে বসতঘরে থাকা মালামাল টাকা পয়শা পুড়ে ছাই হয়ে গেছে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধাঘণ্টা ধরে চেষ্টার পরে আগুন নেভাতে সক্ষম হন।
আহতরা হলেন উপজেলার যোগীশো গ্রামের আবদুল হাকিমের ছেলে মাসুদ রানা (১৮), আবদুর রাজ্জাকের শিশু ছেলে আবদুল ওয়াহীদ (৮) ও তার মা আদরী খাতুন (২৮)।
তানোর থানার অফিসার ইনচার্জ(ওসি)কামরুজ্জামান মিয়া ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জোহুরুল ইসলাম বেপারী প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন।
ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, আদরী স্বামী পরিত্যক্তা একনারী। তিনি তার পিতার বাড়িতে ছোট ভাই মাসুদ ও ছেলে ওয়ালীদকে নিয়ে বাসবাস করতো।
সেই বসত ঘরের বাড়িতে পল্লী বিদ্যুৎতের সমিতির (পবিস) একটি লাইন ছিলো। শুক্রবার রাত ১২টার সময় বসতঘরে বিদ্যুৎ শর্টসার্টিক হয়ে আগুন লেগে যায়।
এমন সময় তারা ঘরের ভিতরে ঘুমান্ত অবস্থায় ছিলো।
ঘরে আগুন লাগার বিষয়টি টের পেয়ে তারা বাঁচাও বাঁচাও বলে চিৎকার দেয়। তাদের এমন চিৎকারে এলাকাবাসীরা এগিয়ে এসে গুরুত্বর অবস্থায় বসত ঘরের মধ্যে থেকে তাদেরকে উদ্ধার করে। এবং তানোর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়।
সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে পরিস্থিতি বেগতিক দেখে কর্তব্যরত ডাক্তারটা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। বর্তমানে গুরুত্ব অবস্থায় তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ৬নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
এনিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন,বৈদ্যুতিক তার ছিঁড়ে শর্ট সার্কিট হয়ে একই পরিবারের ৩জন আহত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।
ঘটনাস্থল থেকে মাসুদ, আদরী ও শিশু সন্তানকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। আর গুরুতর দগ্ধ অবস্থায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় তদন্ত চলছে বলে তিনি জানান।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *