তানোরে টিসিবির পণ্য ক্ররেয় কার্ড বিতরণ অনুষ্ঠিত

রাজশাহী
তানোর প্রতিনিধি: কোভিড-১৯ পরিস্থিতিতে ও সামনে রমজান মাসকে সামনে রেখে রাজশাহীর তানোরে  নিত্য প্রয়োজনীয় পণ্য মূল্য সহনীয় পর্যায়ে রাখতে নিম্ম আয়ের জনসাধারণের মাঝে টিসিবির পণ্য ক্রয়ের কার্ড বিতরণ করা হয়েছে। শনিবার সকালের দিকে উপজেলার তালন্দ,  ও বাধাইড় ইউপিতে কার্ড বিতরণ করা হয়।এ-উপলক্ষ্যে তালন্দ এবং বাধাইড় ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তালন্দ ইউপির চেয়ারম্যান নাজিম উদ্দীন বাবুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং কার্ড তুলে দেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ। সেখান থেকে তিনি বাধাইড় ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন । ইউএনও  কার্ড নিতে আসা ব্যক্তিদের উদ্দেশ্যে বলেন, সামনে রমজান মাস।এজন্য বর্তমান সরকার নিম্ম আয়ের জনসাধারণের কথা বিবেচনা করে সঠিক মূল্যে যাতে পণ্য কিনতে পারেন এজন্য আপনাদের কার্ড দেওয়া হচ্ছে। কারন অতীতে টিসিবির পণ্য গরীব অসহায় মানুষেরা কিনতে এসে ফেরত যেত বা হয়রানির শিকার হতে হত । এজন্য সরকার প্রকৃত অসহায় নিম্ম মধ্যবিত্তদের জন্য এব্যবস্হা করেছেন। আর রমজান মাস এলেই কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিম সঙ্কট তৈরি করে বাড়তি দাম নিয়ে থাকেন।
এসময় তালন্দ ইউপি সচিব রাসেল, পাঁচন্দর ইউপি সচিব মিনারুল,কলমা ইউপি সচিব মুস্তাফিজুর রহমান, চান্দুড়িয়া ইউপি সচিব ওয়াকিল,  ইউপি সদস্য সাইদুর, খলিল,রুস্তম,বাধাইড় ইউপি সচিব মমিনুল হক, ইউপি সদস্য  মুকুল,আব্দুল লতিফ ছাড়াও ইউপির কর্মচারী, সংরক্ষিত সদস্য ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, তালন্দ ইউপিতে ৮৬০ ও বাধাইড় ইউপিতে ১৭২৬ জনকে দেওয়া হয়  টিসিবি পণ্য ক্রয়ের কার্ড। এছাড়াও কলমা ইউপিতে ১৭৭৩ পাঁচন্দর ইউতি ১৭২০ চান্দুড়িয়াত ইউপিতে  ৭১১ সরনজাই ইউপিতে ৬৭৭ কামারগাঁ ইউপিতে প্রায় ৬৫০ এবং  মুন্ডুমালা পৌরসভায় ৪১৫৬ তানোর পৌরসভা ৩০০০ জন ব্যাক্তিকে দেওয়া হবে পণ্য ক্রয়ের কার্ড বলে ইউপি সচিবরা নিশ্চিত করেন।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *