নওগাঁয় প্রয়াত আওয়ামীলীগ নেতা আব্দুল জলিলের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

রাজশাহী

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন, কোরানখানি এবং মিলাদ মাহফিলের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্যমন্ত্রী এবং নওগাঁ কৃতি সন্তান প্রয়াত নেতা আব্দুল জলিলের ৯ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে রবিবার সকাল সাড়ে ১০টায় শহরের চকপ্রাণ এলাকায় প্রয়াত নেতা আব্দুল জলিলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনটি শুরু হয়।

প্রয়াত নেতা আব্দুল জলিলের পুত্র সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন বেলা সাড়ে ১০টায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বাবার কবরে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর থানা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারন সম্পাদক রেজাউল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান ছেকার আহম্মেদ শিষান, সাধারন সম্পাদক নাছিম আহম্মেদ সহ বিভিন্ন পর্যায়ে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে নওগাঁ জেলা যুবলীগ, জেলা মহিলা আওয়ামীলীগ, জেলা শ্রমিকলীগ, জেলা ছাত্রলীগ, জেলা স্বেচ্ছাসেবলীগ এবং এসব সংগঠনের সদর উপজেলা কমিটি, পৌর কমিটি এবং সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটির পক্ষ থেকে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো তাঁর কবরে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। অপরদিকে গতকাল শনিবার তাঁর কবরের পাশেই সকাল থেকে দিনব্যাপী কোরআন খানি এবং মিলাদ মাহফিলের ও একইদিন বাদ জোহর শহরের ঠিকানা কমিনিউটি সেন্টারে মধাহৃ ভোজের আয়োজন করা হয়। উল্লেখ্য আব্দুল জলিল ২০১৩ সালের ৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *