রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭মার্চ পালন

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: সারাদেশের মতই রাজশাহীতেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে মহানগর দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণ করেন আওয়ামী লীগ নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি শাহীন আক্তার রেনী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন।

এছাড়া মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। পুষ্পস্তবক অর্পণ করেন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও। দিবসটি উপলক্ষে ছিল আলোচনা সভা। এছাড়া সকাল থেকে মহানগরের প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হচ্ছে। দিবসটি পালনে নানা কর্মসূচি পালন করছে জেলা প্রশাসনও।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিকে জাতীয় দিবস হিসেবে দ্বিতীয়বারের মতো যথাযোগ্য মর্যাদায় পালন করছে রাজশাহী জেলা প্রশাসন। এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহীর সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবন এবং সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

সকাল ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সোয়া ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।

জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সকাল সাড়ে ১০টার দিকে ‘৭ মার্চ: স্বাধীনতার জীয়নকাঠি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টার দিকে একই স্থানে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া সকাল থেকে মহানগরের গুরুত্বপূর্ণ স্থানসমূহে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শিত হচ্ছে।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *