রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: ১৫ মার্চ ২০২২ তারিখ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কেটে দিনটির উদযাপন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান। এ সময় ভার্চুয়ালী সংযুক্ত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল। অনুষ্ঠানে মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ জয়নাল আবেদীন; মহাব্যবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়) মাকসুদা নাসরীন; বিভাগীয় কার্যালয়, রাজশাহী-এর মহাব্যবস্থাপক মোঃ কামিল বুরহান ফিরদৌস, প্রধান কার্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান, রাকাব কর্মচারী সংসদ (সিবিএ), অফিসার্স এসোসিয়েশন, অফিসার্স ফোরামসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ব্যাংকের ১৮টি জোনের জোনাল ব্যবস্থাপক, জোনাল নিরীক্ষা কর্মকর্তা ও বিভিন্ন শাখার ব্যবস্থাপকবৃন্দ ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ১৫ মার্চ ১৯৮৭ সালে প্রতিষ্ঠা লাভ করে। সেই থেকে আজ পর্যন্ত রাকাব-এর ঋণ প্রদান ও আমানত সংগ্রহসহ সকল ব্যাংকিং কার্যক্রমের পরিধি ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ব্যাংকের সকল শাখা অর্থাৎ ৩৮৩টি শাখাতেই সিবিএস অনলাই ব্যাংকিং-এর মাধ্যমে আরটিজিএস, ইএফটিএন, এ-চালানসহ বিভিন্ন অনলাইন ও সাধারণ ব্যাংকিং সেবা চালু হয়েছে এবং মার্চ/২০২২ মাসেই রাকাবে চালু হতে যাচ্ছে ইন্টারনেট ব্যাংকিং সেবা। এর ফলে ব্যাংকের সকল গ্রাহক ঘরে বসেই মোবাইল এ্যাপের মাধ্যমে অর্থ লেনদেনসহ বিভিন্ন ব্যাংকিং পরিসেবা গ্রহণ করতে পারবে।

এছাড়াও প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নসহ বিভিন্ন ধরণের সরকারী ভাতা প্রদান কর্মসূচি পরিপালনের ক্ষেত্রেও রাকাবের বিশেষ ভূমিকা রয়েছে। সুদীর্ঘ ৩৫ বছরের পথ চলায় রাকাব-কে সার্বিক সহযোগীতা প্রদানের জন্য ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ব্যাংক এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং একই সাথে রাকাব-এর ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারী, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা জানান। প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মহোদয় মার্চ মাসব্যাপি চলমান আমানত সংগ্রহ মেলার সাফল্য কামনা করেন এবং আশা প্রকাশ করেন সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আমানত সংগ্রহ লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন করা সম্ভব হবে।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *