জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজশাহী শিক্ষা বোর্ডর কর্মসূচি

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: অদ্য (১৭ মার্চ ২০২২, ০৩ চৈত্র ১৪২৮) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ এর ০২(দুই) দিন ব্যাপি কর্মসূচির ২য় দিন শুরু হয় সূর্য্যদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে। সকাল ০৯.০০ টায় প্রথমে মাননীয় চেয়ারম্যান প্রফেসর মো: হাবিবুর রহমান এবং তাঁর পর পরেই বোর্ডের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বোর্ড চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

মাননীয় চেয়ারম্যান মহোদয় সকাল ০৯.৩০ টায় শেখ রাসেল শিশু সদন এর ০৩(তিন) জন শিশুকে সঙ্গে নিয়ে আনন্দঘন পরিবেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর কেক কেটে উপস্থিত সকলের মাঝে কেক বিতরণ করেন। সকাল ১০.০০ টায় মাননীয় চেয়ারম্যান মহোদয়ের সভাপতিত্বে মুজিববর্ষ উদ্যাপন কমিটির যুগ্ম আহবায়ক ও পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো: আরিফুল ইসলামের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব জনাব মো: হুমায়ূন কবীর, অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) জনাব মো: মুঞ্জুর রহমান খান এবং বাংলাদেশ আন্ত: শিক্ষা বোর্ড কর্মচারী ফেডারেশনের মহাসচিব ও রাজশাহী শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মোহা: হুমায়ুন কবীর (লালু)।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল অনুষ্ঠিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরুষ্কার প্রদান করেন মাননীয় চেয়ারম্যান মহোদয়। সমাপনী বক্তব্যে চেয়ারম্যান মহোদয় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে নিজ নিজ অবস্থানে থেকে প্রত্যেককে তাদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করে রাজশাহী শিক্ষা বোর্ডকে একটি আদর্শ সেবাধর্মী প্রতিষ্ঠানে রূপান্তরের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুকে প্রকৃতপক্ষে সম্মান ও শ্রদ্ধা জানানো সম্ভব বলে মতামত ব্যক্ত করেন।

অনুষ্ঠান সঞ্চালন করেন রাজশাহী শিক্ষা বোর্ডের প্রধান মূল্যায়ন অফিসার (চলতি দায়িত্ব) জনাব এস.এম. গোলাম আজম।

বাদ আছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বোর্ড মসজিদে দোয়া ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *