রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত

রাজশাহী লীড

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনের সামনে প্রধান ফটক চত্বর ও সকল ওয়ার্ড কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় নগর ভবনের সামনে থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি দ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভূবনমোহন পার্ক শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মহোদয়ের পক্ষে কাউন্সিলরবৃন্দ পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এরপরে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পুস্পস্তকক অর্পণ করা হয়। এরআগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নূরুজ্জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম, সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, মাজেদা বেগম, উম্মে সালমা, নাদিরা বেগম, সামসুন নাহার, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরানুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, তত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আহম্মেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী সুব্রত কুমার সরকার, নির্বাহী প্রকৌশলী শামসুদ্দিন হায়দার, নির্বাহী মাহমুদুর রহমান, সহকারী সচিব তৈমুর হোসেন, জন পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ হোসেন, ত্রাণ কর্মকর্তা জুবায়ের হোসেন মুন, ক্রীড়া কর্মকর্তা শ্যামল পারভেজ শিমুলসহ বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে বাদ যোহর ও সোনাদিঘী জামে মসজিদ, নগরভবন ওয়াক্তিয়া মসজিদসহ প্রত্যেক ওয়ার্ডের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসানলয়ে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার মাগফেরাতসহ দেশ ও জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। সন্ধ্যায় লালন শাহ পার্ক মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *