মোহনপুরে আগুনে পুড়ে ছাই কৃষকের স্বপ্ন

রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার ৪নং ওয়ার্ডের বিশালপুর মহল্লায় আগুনে পুড়ে ছাই কৃষকের স্বপ্নের পান বরজ। সোমবার (০৪ এপ্রিল) দুপুর ২ টার দিকে রায়ঘাটি গ্রামের মৃত নাসির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম(৩০) এর এ পান বরজটি পুড়ে যায়।

পান চাষী সাইফুল ইসলাম বলেন, আমি আমার পান বরজে কাজ করে বাড়ি উদ্দোশ্যে রওনা দিই। পথের মধ্যে দুপুর ২ টা ১৩ মিনিটে মোবাইল ফোন যোগে জানতে পারি আমার পান বরজে আগুন লেগেছে। এরপর আমি দ্রুত এসে দেখি আমার পান বরজ পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয়রা আগুন নিভানোর চেষ্ঠা করলেও দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় তা সম্ভব হয়নি। এই পান বরজের জমিটি আমি ৭ বছরের জন্যে পৌর এলাকার ৪ নং ওয়ার্ড দর্শনপাড়া মহল্লার রাহেদা দিগরদের নিকট হতে ৯০ হাজার টাকা দিয়ে লিজ নিয়ে পান চাষ করে আসছিলাম। আজ ২ বছরের মাথায় এই আগুনের মাধ্যমে পান বরজ পুড়ে আমি নিঃস হয়ে গেলাম।

এবিষয়ে বরজ মালিক সাইফুল ইসলাম আরো বলেন, আমি খামারি হিসেবে লোন নিয়ে বরজ করেছি। খরা মৌসুমে বেশি দামে পান বিক্রি করে লোন পরিশোধের প্রস্তুতি নিচ্ছিলাম কিন্তু এখন আমি অসহায় হয়ে গেলাম।

মোহনপুর থানার এসআই জাহেদ বলেন, ৯৯৯ কল দিলে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। কৃষক সাইফুলের সম্পুর্ণ বরজ পুড়ে বিনস্ট হয়েছে।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *