ইসলামী ব্যাংকের কেশরহাট শাখায় মহিলার টাকা নিয়ে উধাও তিন প্রতারক

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট শাখার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এ ব্যাংক চলাকালীন সময়ে ব্যাংক ভিতর হতে প্রতারণা করে এক ভদ্র মহিলার নিকট হতে ৪৩ হাজার টাকা নিয়ে উধাও হয়েছে তিনজন প্রতারক।

জানা যায়, ৬ এপ্রিল (বুধবার) কেশরহাট পৌর এলাকার ৩নং ওয়ার্ডের অন্তর্গত কেশরহাট মহল্লার জৈনক লালচান সরদারের স্ত্রী সকালে ব্যাংকে আসে টাকা উত্তলনের জন্য। তিনি তার অ্যাকাউন্ট হতে মোট ৭৫ হাজার টাকা উত্তলন করে ব্যাংকের ভিতরে বসে গণনা করছিলেন। এমন সময় প্রতারকরা তাকে টাকা গণনা করে দেওয়া ও হাজার টাকার নোট করে দেওয়ার কথা বলে টাকার বান্ডিল হাতিয়ে নেয় এবং গণনার ভান করে ও শেষে তার হাতে মোট ৩২ হাজার টাকা ধরিয়ে দিয়ে দ্রুত ব্যাংক হতে বেরিয়ে যায়। তৎক্ষনাৎ ভদ্র মহিলা টাকা গণনা করে বুঝতে পারে যে, তার সাথে প্রতারণা করা হয়েছে। তিনি দ্রুত বিষয়টি কর্তব্যরত ব্যাংক কর্মকর্তাদের অবগত করেন এবং পরে থানায় গিয়ে এবিষয়ে একটি লিখিত অভিযোগ করেন।

অপরদিকে ব্যাংক এর সিসিটিভি ফুটেজে দেখা যায়, ভিন্ন বয়সী তিনজন প্রতারক ব্যাংকে প্রবেশ করে প্রায় সকাল ১০ টা ৫১ মিনিটে। তাদের একজনকে সিনিয়র অফিসার মতিউর রহমানের সাথে কথা বলতে দেখা যায় এবং অপর দুইজন ব্যাংক ভিতরে ঘোরাঘুরি করতে করতে ভদ্র মহিলার সাথে কথা বলতে দেখা যায় ও টাকা গণনা করে। টাকা গণনার সময় নিজেরদের পকেটে টাকা রাখে আবার ভদ্র মহিলার নিকট টাকাও দেয় এবং দ্রুত ব্যাংক হতে প্রায় ১১ টা ২ মিনিটে বের হয়ে যায়। অর্থাৎ মাত্র ১৩ মিনিটের ব্যবধানে তারা এ প্রতারণা করে।

ভুক্তভোগী জানায়, আমি সরল বিশ্বাসে ঐ প্রতারকদের ব্যাংকের লোক ভেবে তাদেরকে টাকা গণনা করতে দিই। আমি কোনভাবেই বুঝতে পারিনি তারা প্রতারক এবং প্রতারণা করে আমার টাকা নিয়ে উধাও হবে। এ বিষয়ে আমি থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

এবিষয়ে ইসলামী ব্যাংক এর উক্ত শাখার সিনিয়র অফিসার মতিউর রহমান বলেন, প্রতারকদের একজন আমাকে বলেন, সে ব্যাংকে একটি হিসাব খুলতে চায় এবং কি কি কাগজপত্র লাগবে সে বিষয়ে জেনে চলে যায়।

ইসলামী ব্যাংক কেশরহাট শাখার এফ.এ.ভি.পি. সেরাজুল ইসলাম বলেন, সে সময় আমি নিজে ব্যাংকের কার্যক্রম পরিদর্শন করছিলাম। সন্দেহ করার মত তেমন কিছু চোখে পড়েনি। পরে ঐ ভদ্র মহিলার মাধ্যমে বিষয়টি অবগত হই।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, বিষয়টি অবগত হওয়ার পর দ্রুত ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং তদন্ত করে আইনগত ব্যবস্থা করা হবে।

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *