রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটিতে পদ দখলকে কেন্দ্র করে দ্বন্দ্ব, নিহত ১

রাজশাহী লীড

চারঘাট প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে মসজিদ কমিটিতে পদ দখলকে কেন্দ্র করে দ্বন্দ্বে প্রতিপক্ষরা কুপিয়ে খোকন আলী (৩৫) নামে এক ব্যক্তিকে হত্যা করেছে।

আজ শুক্রবার (৮ এপ্রিল) ইফতারের আগ মুহূর্তে উপজেলার জোতকার্তিক গ্রামে এ ঘটনা ঘটে। নিহত খোকন আলী ওই গ্রামের মোজাহার আলীর ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী গ্রুপের দ্বন্দ্ব চলে আসছিল। কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী দুই পক্ষই মসজিদের সভাপতি পদ দখলের চেষ্টা করে আসছে। কিছুদিন আগে মুকুলের লোকজন মুকুলকে সভাপতি ঘোষণা করে মুক্তার পক্ষকে মসজিদ থেকে বিতাড়িত করে। এরপর থেকে মুক্তার গ্রুপের লোকজন স্থানীয় একটি আমবাগানে অস্থায়ী মসজিদে নামাজ আদায় করছিলেন।

পূর্বের ওই বিরোধের জেরে আজ শুক্রবার ইফতারের আগ মুহূর্তে মসজিদ দখলকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ধারালো ছুরির আঘাতে মুক্তার গ্রুপের খোকন আলী গুরুতর আহত হন। তাঁকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সংঘর্ষে মুকুল গ্রুপের সিরাজুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি আহত হয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, ‘মসজিদ নিয়ে দুই গ্রুপ ইফতারের সময় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় একজন মারা গেছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *