নাটোরে স্বামী হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদন্ড

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, বাগাতিপাড়া (নাটোর): নাটোরে স্বামী ওমর ফারুক ওরফে মিঠুকে (৩৫) হত্যার দায়ে স্ত্রী আম্বিয়া বেগমকে (২৮) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন বিচারক।
রোববার (১০ এপ্রিল) দুপুরে নাটোরের অতিরিক্ত দায়রা জজ মোছাঃ কামরুন নাহার এই রায় দিয়েছেন। দন্ডপ্রাপ্ত আম্বিয়া বেগম সিংড়া উপজেলার বিয়াশ মজেল মোড় এলাকার মৃত আমির আলীর মেয়ে এবং সদর উপজেলার সিংগারদহ গ্রামের মৃত ওমর ফারুক ওরফে মিঠুর স্ত্রী।
আদালত সুত্রে জানা গেছে, নাটোর সদর উপজেলার সিংগারদহ গ্রামের আব্দুল্লাহ মিয়ার ছেলে দিনমজুর ওমর ফারুখ ওরফে মিঠু ২০১৫ সালে আম্বিয়াকে বিয়ে করে। ওমর ফারুক বিভিন্ন ইটভাটা সহ গৃহস্থলী কাজ করে জীবিকা নিবার্হ করে আসছিল। বিবাহিত জীবনে তাদের একটি পুত্র সন্তান হয়। ২০২০ সালের ২ জুন রাত আনুমানিক ৯টার দিকে রাতে খাওয়া শেষে ওমর ফারুক বাড়ির বাহিরে যায়। পরদিন রাত আনুমানিক ২টার দিকে আম্বিয়া বেগমের ডাকাডাকিতে শশুর সহ বাড়ির অন্যরা ঘরের বাহিরে এসে ওমর ফারুককে সাদা কাপড়ে মোড়ানো অবস্থায় পড়ে থাকতে দেখে। এসময় তার চোখ, গলা ও পিঠে আঘাতের চিহ্ন দেখতে পায়। তাকে ডাকাডাকি করলে ওমর ফারুক কোন জবাব দেয়না। পরে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। এব্যাপারে নিহত ওমর ফারুকের বাবা আব্দুল্লাহ মিয়া বাদি হয়ে নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন।
তদন্ত শেষে ওমর ফারকের স্ত্রী আম্বিয়া বেগমের বিরুদ্ধে পেনাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় চার্জশীট দাখিল করে। মামলাটি বিচারের জন্য অত্র আদালতে প্রেরিত হলে মামলার আসামী আম্বিয়া বেগমের বিরুদ্ধে পেনাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় প্রসিকিউশন পক্ষ সন্দেহাতীতভাবে প্রমান করতে সক্ষম হলে  বিচারক মোছাঃ কামরুন নাহার আসামী  আম্বিয়া বেগমকে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করে রায় ঘোষনা করেন।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *