বাগমারায় সাংবাদিকের মামলা থেকে বাঁচার চেষ্টায় দুর্বৃত্ত দুলালের মিথ্যা অপপ্রচার

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় সাংবাদিকের দায়ের করা মামলা থেকে বাঁচার চেষ্টায় মিথ্যা অপপ্রচার চালাচ্ছে রক্ষিতপাড়া গ্রামের মৃত ইসরাইলের ছেলে দুর্বৃত্ত এমরান হোসেন দুলাল (৪০) নামের এক ব্যক্তি।

গত ১৯ই এপ্রিল মঙ্গলবার তার নিজ বাড়িতে অনলাইন নিউজ পোর্টাল “বাগমারা টাইমস” ও “BCB TV” তে সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একজন পেশাদার সাংবাদিক মোঃ শামসুজ্জামান ডাবলু’র নামে টাকা চাওয়ার এক মিথ্যা অপপ্রচার চালায় যা পুরো সাংবাদিক মহলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে বলে গনমাধ্যম মহল ঘিরে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাংবাদিকের করা মামলার হাত থেকে বাঁচার তাগিদে নিজ ঘরে বসে অনলাইন নিউজ পোর্টাল “বাগমারা টাইমস” ও “BCB TV” এর মাধ্যমে সাংবাদিকের কাছে ক্ষমা চাওয়ার নাটকীয় পায়তারা শুরু করেছে এই দুর্বৃত্ত দুলাল। পেশাদার সাংবাদিক শামসুজ্জামান ডাবলু’র নামে টাকা চাওয়ার মিথ্যা অপপ্রচার বানোয়াট, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক। সাংবাদিকের অশ্লীল ভাষায় গালিগালাজ ও লাঞ্চিত করার সেই দিনের অনাকাঙ্খিত ঘটনার পুরো ভিডিও ফুটেজ ও স্হানীয় সূত্রে সঠিক তথ্য সংগ্রহের মাধ্যমে তা জানা গেছে। এবিষয়ে পুরো সাংবাদিক জাতিকে কলঙ্কিত করা হয়েছে বলে সন্ত্রাসী দুলালের শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয় গনমাধ্যমকর্মি সহ এলাকাবাসী।

প্রকৃত ঘটনা হল উপজেলার আউচপাড়া ইউনিয়নের পালোপাড়া গ্রামে সাংবাদিকদের অকারণে অশ্লিল ভাষায় গালিগালাজ করে প্রকাশ্যে জনতার সামনে হত্যার হুমকি ও হামলা করার চেষ্ঠা চালায় দুলাল নামের এক দুর্বৃত্ত। বুধবার (১৩ এপ্রিল) বিকেলে পালোপাড়া গ্রামে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

জানা যায়, দুর্বৃত্ত দুলাল বাগমারার উপজেলার আউচপাড়া ইউনিয়নের রক্ষিতপাড়া গ্রামের মৃত ইসরাইলের ছেলে দুলাল হোসেন(৪০)। সে মোহনপুর উপজেলার ধামিন নওগাঁ উচ্চ বিদ্যালয়ে ল্যাব সহকারি পদে চাকুরিরত। বর্তমানে সে অত্র ইউনিয়নের পালোপাড়া গ্রামে বসবাস করে থাকে।

মামলা ও স্হানীয় সূত্রে জানা যায়, আউচপাড়া ইউনিয়নের পালোপাড়া গ্রামে পুকুর খনন করাকে কেন্দ্র করে দ্বন্দ্বের খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্হিত হয়ে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান ও আউচপাড়া ইউপি চেয়ারম্যান এর কথাপোকথন লক্ষ করে নিরবতা ভূমিকা পালন করেন। তাৎক্ষনিক বিবাদমান সমস্যা পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসার তার টিম নিয়ে ঘটনাস্তল ত্যাগ করেন। পরে ইউপি চেয়ারম্যান এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি ইউনিয়ন পরিষদে নিমন্ত্রন জানিয়ে চলে যান। সেই সময় উপস্থিত জনতার সামনে সাংবাদিকদের উপস্থিতি লক্ষ করে হত্যার হুমকি সহ অশ্লীল ভাষায় গালিগালাজ দিয়ে চিল্লাফাল্লা করতে থাকে সন্ত্রাসী দুলাল। পরে উপস্থিত জনতা পরিস্থিতি নিয়ন্ত্রন করে নিরাপত্তা দিয়ে সাংবাদিকদের ঘটনাস্তল ত্যাগ করার সহযোগিতা প্রদান করে।

এবিষয়ে যোগাযোগ করা হলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, সাংবাদিক লাঞ্চিত ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিকদের গালিগালাজ করার একটি ভিডিও ফুটেজ আমরা হাতে পেয়েছি। এবিষয়ে প্রসিকিউশন মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *