বাগমারায় ব্রীজ নির্মানের দাবিতে মানববন্ধন

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ রাজশাহীর বাগমারা উপজেলার ৯নং শুভডাঙ্গা ইউনিয়নের বসন্তপুর মোড় সংলগ্ন ভাঙ্গা জায়গায় পানি নিষ্কাশনের জন্য ব্রীজ পূনঃ নির্মানের দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী।

রবিবার বিকেলে বসন্তপুর মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধন থেকে এলাকাবাসীর অনেকেই দাবি করেন যে এখানে একটি ভালো ব্রীজ ছিলো,যা ঠিকাদার রাস্তার কাজ করার সময় ব্রীজটি ভেঙ্গে ফেললে পরবর্তীতে এলাকাবাসী সেখানে ব্রীজ নির্মানের কথা বললে, ঠিকাদার সহ উপজেলা প্রকৌশলী সেখানে ব্রীজ নেই বলে জানান এবং সেখানে ব্রীজের পরিবর্তে পাইপ দেওয়া হবে বলে জানালে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।এবং ব্রীজটি ভেঙ্গে সেখানে দীর্ঘদিন কাজ না হওয়ায় ভাঙ্গা স্থানে পড়ে সইপাড়া গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে জামাল হোসেন(৪০) মৃত্যু বরন করেন। এবং তার ভাই শফিকুল ইসলাম সহ বেশ কয়েকজন পুঙ্গুঙ্ত বরন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন মাধনগর আলিম মাদ্রাসার সুপার আব্দুর রশিদ,প্রভাষক শাহিন আলম,আঃ জব্বার কবিরাজ,মাস্টার আবুল কালাম,কাজী খাদেমুল ইসলাম,আঃ রাজ্জাক প্রমূখ।
এসময় তারা দ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজটি সম্পূর্ণ করে সেখানে ব্রীজ নির্মানের জোর দাবী করেন,সেখানে ব্রীজটি দ্রুত নির্মান করা না হলে বসন্তপুর,রামপুর,পানিশাইল,শ্রীপুর সহ পার্শবর্তী এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হবে এবং শতশত বিঘা জমির পানবরজ সহ বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে।সেই সাথে ঠিকাদারের শাস্তির দাবী করেন বক্তারা।

এ বিষয়ে বাগমারা উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান বলেন সেখানে কোন ব্রীজ নির্মানের বরাদ্দ নেই ঠিকাদার ভূল করে সেখানকার ব্রীজটি ভেঙ্গে ফেলেছে।আমি জেলা অফিসে এ বিষয়ে কথা বলবো এবং তিনি জেলা সরকারী প্রকৌশলীর সাথে কথা বলতে বলেন।জেলা সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন বলেন আমি চেষ্টা করে দেখবো এবং সেখানকার রিপোর্ট ঢাকায় পাঠাবো।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *