যতদিন আছি চাহিদা যেন পূরণ করতে পারি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি : বঙ্গবন্ধু কণ্যা,বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছায়াতলে থেকে শিখেছি,সত্য প্রতিষ্ঠা করতে হলে জীবনের ঝুঁকি নিয়ে হলেও করতে হবে। তাই সবকছিু উপেক্ষা করে,সবদিক বিবেচনায় বাঘা উপজেলার আড়ানি মনোমোহিনী উচ্চ বিদ্যালয়কে সরকারি করণ করা হয়েছে। যোগ্যতার ভিত্তিতে পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করা হবে। নিয়ম অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান চালাতে হবে। তাই আমার পেছনে কিংবা সরকারি দপ্তরে দৌড়াদৌড়ি না করে যোগ্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলুন। তদবির করা লাগবেনা, এমপিওভ’ক্ত হয়ে যাবে।

এবারের বাজেটের মধ্যে শিক্ষাখাতে সব্বোর্চ বাজেট দেওয়া হয়েছে। শুক্রবার (১০ জুন) রাত ১০টায় বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যেকালে এসব কথা বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি (রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) ।

প্রতিমন্ত্রী আরো বলেন,শেখ হাসিনার নের্তৃত্বে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া প্রমান করে জবাবদিহিতার। দেশে এখন চাকরি পাওয়ার জন্য কোন তদবির চলেনা, চাকরি হয় যোগ্যতা এবং স্বচ্ছতার ভিত্তিতে। তিনি আরো বলেন, দেশে মাথা পিছু আয় বেড়েছে। শতভাগ বিদুৎতায়ন হযেছে,রাস্তা-ঘাট হয়েছে,কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ ৫ম স্থান অধিকার করেছে,নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু হয়েছে। এছাড়াও বর্তমান সরকারের নানা উন্নয়নমুখী কর্মকান্ড নিয়ে আলকপাত করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। সমাজকে সুস্থ রাখার জন্য,সকলকে আইন শৃঙ্খলা বজায় রেখে চলার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন,যতদিন আছি, চাহিদা যেন পূরণ করতে পারি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আড়ানী মনোমোহিনী সরকারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। আড়ানী পৌর যুবগলীগের সভাপতি ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামরুল হাসান জুয়েলের সঞ্চালনায় অনুষ্টানে বক্তব্য রাখেন আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস, জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা।

উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সিনিয়র সদস্য অধ্যাপক আবু বক্কর সিদ্দিক, ওসি সাজ্জাদ হোসেন, আড়ানী পৌরসভার প্যানেল মেয়র শ্রী কার্তিক হালদার, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, আড়ানী পৌর আ.লীগের সাবেক সভাপতি শহীদুজ্জামান শাহীদ, আড়ানী পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রিবন আহম্মেদ বাপ্পি, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ।

পরের দিন শনিবার(১১জুন)সকালে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাঘা উপজেলা শাখার উদ্যোগে সদস্য সংগ্রহ উদ্বোধন ও কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন প্রতিমন্ত্রী।
বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস আহাম্মেদ সোনার সঞ্চালনায় ও ইফুল হাসনাত মাহমুদ রফিজ এর সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন ঘোষনা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল। সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্য নির্বাহী সদস্য মো: জাকির হোসেন কিরণ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, রাজশাহী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,রাজশাহী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি,আনিসুর রহমান,আব্দুল মান্নান সরকার মুকুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সিরাজুল ইসলাম প্রমুখ। উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেত্রীবৃন্দ সহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *