তানোরে হাজির বিরুদ্ধে সরকারি রাস্তা দখল করে সিঁড়ি নির্মাণ

রাজশাহী

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে হাজি মুকবুলের বিরুদ্ধে সরকারি জায়গা দখল করে পাকা সিড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার কামারগাঁ ইউপির মাদারিপুর মুল সড়কের পূর্ব দিকে ঘটেছে সিড়ি নির্মাণের ঘটনাটি। এঘটনায় স্হানীয়রা মৌখিক অভিযোগ করলে কামারগাঁ ভুমি অফিসের তহসিলদার সাত্তার নির্মাণ কাজ বন্ধ করে দেন। ফলে রাতের আধারে নির্মাণ হতে পারে বলেও আশঙ্কা স্হানীয়দের। এতে করে মার্কেট মালিক ও স্হানীয়দের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

সরেজমিনে বুধবার বিকেলের দিকে দেখা যায়, চৌবাড়িয়া যাওয়ার রাস্তার মাদারিপুর বাজারের রাস্তার পুর্ব দিকে রয়েছে হাজি মুকবুলের মার্কেট। সেখানে কয়েকজন মিস্ত্রি মার্কেটে প্লাসটারের কাজ করছে এবং সিড়ি নির্মাণের জন্য রড বিছানো আছে ও নিচে ঢালাই দেওয়া রয়েছে। মার্কেটের ঘর ভাড়া নিয়ে ব্যবসা করছেন রেজাউল, তিনি জানান সেচ্ছাসেবক লীগের নেতা আব্দুল মজিদ সকালের দিকে টাকা চান না দেওয়ার কারনে তিনি তহসিলদারের মোবাইলে অভিযোগ করেন। মজিদ ও তার ভাই বাজারে কেউ কোন কিছু করতে লাগলে তাদের কে টাকা দিতে হবে। নাহলে অভিযোগ দিয়ে বেকায়দায় ফেলে টাকা কামায় করায় তাদের কাজ।এর আগে রোকাবের ঘর নিয়ে মজিদ নানা খেলা করে মোটা অংকের টাকা নিয়েছেন। বিপুলেরা মার্কেট করার সময় বাধা দিয়ে টাকা আদায় করেন। মুকবুলের মার্কেটে কীটনাশকের ব্যবসায়ী আনোয়ার জানান, আমার দোকানের উত্তর সাইড নিয়ে সিঁড়ি নির্মাণ করছে নিজের জায়গায়।কিন্ত মজিদ টাকা চাইলে না দেওয়ার কারনে অভিযোগ করেছেন। মার্কেট মালিক হাজি মুকবুল হোসেন জানান, আমি কি সরকারের বাবার জায়গায় সিড়ি নির্মাণ করছি।এটা আমার নিজের জায়গা, তাহলে কাজ বন্ধ কেন জানতে চাইলে তিনি জানান কাগজ দেখতে চেয়েছে, নিয়ে এসেছি।

স্হানীয়রা জানান, মার্কেট তার নিজের, কিন্তু সিঁড়ি নির্মাণ সরকারি জায়গায় হচ্ছে। সিঁড়ি নির্মাণ হলে রাস্তার প্রস্হ কমে যাবে, ঘটবে দুর্ঘটনা।

মজিদ জানান, আমি কেন টাকা নিব, আমি কে, তাদের জায়গা না সরকারের তারা বুঝবে। আমার বিরুদ্ধে তারা অপপ্রচার করছে।

তহসিলদার সাত্তার জানান, অভিযোগ শোনার পর লোক পাঠিয়ে কাজ বন্ধ করা হয়েছে, পুনরায় করলে ব্যবস্হা নেওয়া হবে।

 

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *