তানোরের তালন্দ ইউপিতে কাজ না করেই চেয়ারম্যানোর বিল উত্তোলন

রাজশাহী লীড শিক্ষা

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউপির বিদ্রোহী চেয়ারম্যান নাজিম উদ্দীন বাবু কাজ না করেই বিল উত্তোলন করেছেন বলে অভিযোগ উঠেছে। বছর না যেতেই চেয়ারম্যানের এমন কান্ডে ইউপি এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। সেই সাথে সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন ইউপি বাসী।

জানা গেছে, ২০২১-২২ অর্থ বছরে কাবিখ দ্বিতীয় পর্যায়ে প্রকল্পের আওতায় তালন্দ ইউপির মোহর গ্রামের মুন্নাপাড়া আনোয়ার হোসেনের বাড়ি থেকে ইদুলের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা সংস্কার ও প্রটেকশন ওয়াল নির্মাণ। কাজের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার। প্রকল্প সভাপতি ইউপি সদস্য আব্দুল করিম। ইউপির দেউল আল ফালাহ দাখিল মাদ্রাসার উন্নয়ন কাজের জন্য ৬২ হাজার টাকা, প্রকল্প সভাপতি শরিফুল। এছাড়াও লালপুর পশ্চিম পাড়া ওয়াক্তিয়া মসজিদ উন্নয়নের জন্য ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সম্প্রতি সরেজমিনে দেখা যায়, উপজেলার তালন্দ ইউপির মোহর মুন্নাপাড়া গ্রামে মাটির রাস্তায় কিছুই করা নাই, প্রটেকশন ওয়ালে যে মাটি দেওয়া হয়েছে তা পুকুর খননের।

গ্রামের বাসিন্দারা জানান, যে লংকায় যায় সে রবন হয়ে যায়। ভোট পেতে এই নাজিম উদ্দীন বাবুর কথা ছিল অন্য ধরনের। তার কথা এতই মিষ্টি কল্পনাতীত ছিল। যা বরাদ্দ আসবে সবার মতামতের ভিত্তিতে কাজ করা হবে। প্রথম প্রথম দু একটি ওয়ার্ড সভা করেই শেষ। কথায় আছে দুষ্ট লোকের মিষ্টি কথা। তিনি এক সময় ছিলেন মেম্বার, আবার ইউপি যুবদলের সভাপতি সে তো লুটে খাবেই।
প্রকল্প সভাপতি ইউপি সদস্য আব্দুল করিম জানান কাজ নিয়ম মতই হয়েছে, পুরো বিল উত্তোলন হয়নি, প্রটেকশন ওয়ালে তো পুকুর খননের মাটি দেওয়া আছে জানতে চাইলে এড়িয়ে গিয়ে জানান সবকিছুই সঠিক আছে।
রোববার সরেজমিনে ইউপির দেউল আল ফালাহ মাদ্রাসায় গিয়ে দেখা যায়, মাদ্রাসার সাইনবোর্ডটাও জর্জরিত, মাদ্রাসা বন্ধ কেউ ছিল না। মাদ্রাসার পাশে কিছু লোকজন জানান সেই ভাবে চলে না। মাঝেমধ্যে কিছু ছাত্র ও শিক্ষকদের দেখা যায়। দীর্ঘদিন ধরে মাদ্রাসার কোন উন্নয়ন হয় নি। প্রকল্প সভাপতি শরিফুল। তার কোন খোজ খবর পাওয়া যায়নি। তবে কবির নামের এক শিক্ষকের মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও রিসিভ করেন নি। মাঠে বেশ কিছু ছাগল ঘাস খাচ্ছিল। মেম্বার জামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমি কোর্টে আছি।ইউপি সচিব রাসেল কে কাজের বিষয়ে অবহিত করলে তিনি তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন।

ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দীন বাবু জানান, পুরো বিল উত্তোলন হয়নি। তবে কাজ করা হয়েছে। কোন প্রকল্পেই তেমন কাজ হয়নি জানতে এড়িয়ে গিয়ে জানান তাহলে প্রকল্প সভাপতিরা বলতে পারবেন।

পিআইও প্রকৌশলী তারিকুল ইসলাম জানান অভিযোগ পেলে ব্যবস্হা নেওয়া হবে এবং কাজগুলো সরেজমিনে তদন্ত করে দেখা হয়।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *