নওগাঁর মান্দায় বিএনপির বশিয়ান নেতার ইন্তেকাল

রাজশাহী লীড

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলা যুবদলের সাবেক সংগ্রামী সভাপতি, বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, জেলা বিএনপি’র সাবেক সহসভাপতি ও বর্তমান জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য, উত্তরা ইউনিভার্সিটি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বর্তমানে উক্ত কলেজের প্রভাষক, পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে যিনি মান্দায় সুপরিচিত বড় ভাই মাহবুব আলম চৌধুরী (৫১) আজ ভোর চারটায় ঢাকায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজি্উন)।

মৃত্যুকালে তিনি এক ছেলে সন্তান রেখে গেছেন।মহান আল্লাহ্ তাকে বেহেশত নসীব করুন। আমিন।মাহবুব আলম চৌধুরী ; রাজপথে মিছিলের সহযোদ্ধা, আর আমাদের মাঝে নেই।

মাহবুব আলম চৌধুরী ছিলেন এক বর্ণাঢ্য রাজনৈতিক ব্যক্তিত্ব। সদালাপী, মিষ্টভাষী মাহবুব আলম চৌধুরী জাতীয়তাবাদী ছাত্রদলের সক্রিয় কর্মি হিসেবে শুরু করেন তাঁর রাজনীতি।

রাজনৈতিক সততা ও নিষ্ঠা তাঁকে অনেকদূর এগিয়ে দেয়। মান্দা উপজেলা যুবদলের সভাপতি, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক, নওগাঁ জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক, জেলা বিএনপি’র সহসভাপতি এবং জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

পেশাগত ভাবে তিনি উত্তরা বিশ্ববিদ্যালয় কলেজের ইসলামের ইতিহাস ওসংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।অসুস্থ শরীর নিয়েও তিনি যেভাবে রাজনৈতিক কর্মকান্ডে অংশ নিতেন তা সত্যিই বিরল।মাহবুব আলম চৌধুরী কিডনিজনিত জটিল রোগে ভুগছিলেন।

তাঁর জানাযা নামাজ আজ বিকেল ৫ টায় কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *