গোদাগাড়ী ডেইরি ফার্মের অর্ধ শতবর্ষী গাছ টেন্ডার ছাড়াই গোপনে বিক্রি

রাজশাহী

তানোর প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের রাজাবাড়ী উপপরিচালক দগ্ধ ও গবাদিপশুর ডেইরি ফার্মের গাছ কোন টেন্ডার সিডিউল ছাড়াই বিশাল বড় বড় প্রায় অর্ধ শতবর্ষী বিভিন্ন প্রজাতির গাছ গোপনে কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে ডেইরি ফার্মের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে। এতে করে দিন দুপুরে টেন্ডার ছাড়াই ডেইরি ফার্মের সরকারি শতবর্ষের গাছ কেটে বিক্রি করার ঘটনায় উপজেলা জুড়ে বইছে চাঞ্চল্য ও কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে শাস্তির দাবি।

জানা গেছে, চলতি মাসের ২৪ ও ২৫জুন রাজাবাড়ী ডেইরি ফার্মের চত্বরে থাকা বেশ কয়েকটি অর্ধ শতবর্ষী কড়ই ও শিশু গাছ উদ্ধোর্তন কর্মকর্তাকে কোন প্রকার অবহিত না করেই অত্যন্ত গোপনে গাছ গুলো কেটে বিক্রি করা হয়। এসময় স্থানীয়রা গাছ কাঁটার বিষয়ে ডেইরি ফার্মের কর্মকতাকে জিজ্ঞেসা করতে গেলে ঘটনাস্থল থেকে অসৌজন্যমূলক আচরণ করে বের করে দেয়া হয় এবং এসব নিয়ে বেশি বাড়াবাড়ি করলে দেখে নেয়ারও হুমকি ধামকি দেয়া হয় স্থানীয় বাসিন্দাদের। এতে করে কর্মকর্তার এমন হুমকির ভয়ে স্থানীয়রা কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা।

রাজাবাড়ী ডেইরি ফার্মের কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি। গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বলেন, গাছ যেই কাটুক এটা খুব দুঃখজনক ঘটনা, বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখা হবে,যদি এরকম হয়ে থাকে তাহলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *