বাঘায় ক্ষেতের হলুদের গাছ নষ্ট করলো কারা?

বিশেষ সংবাদ রাজশাহী রাজশাহী বিভাগ

বাঘা প্রতিনিধি: বাঘায় রাতের আঁধারে আবাদ করা জমির হলুদ ক্ষেত নষ্ট করে দিয়েছে র্দুবৃত্তরা। মালিকের দাবি ঘাস মারা বিষ প্রয়োগ করে তার ক্ষেতের হলুদ নষ্ট করে দিয়েছে। শুক্রবার (১ জুলাই) উপজেলার আড়ানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের পেছনে আবাদ করা হলুদের মাঠে গিয়ে জানতে পারেন হাবিব উদ্দীন নামের কৃষক । তবে কারা এমন কাজ করেছে তা জানা যায়নি।

হাবিব উদ্দীন নামের কৃষক জানান, তার বাড়ি বাঘা উপজেলার পার্শ্ববর্তী বাগাতিপাড়া উপজেলার মালিগাছা গ্রামে। দেড় মাস আগে বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও আড়ানী বাজারের আবদুস সাত্তার মিঞার দুই বিঘা জমিতে হলুদ রোপন করেন তিনি। শুক্রবার সেই জমিতে গিয়ে দেখেন,অধিকাংশ জায়গার হুলুদের গাছ মরে যাচ্ছে। তার ধারনা, কে বা কারা রাতের আধারে ঘাস মারা বিষ প্রয়োগ করে হলুদ ক্ষেত নষ্ট করে দিয়েছে।

তিনি আরও বলেন, বিষয়টি আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করা হয়েছে। থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানান তিনি।

আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, ক্ষেতের মালিক বিষয়টি অবগত করেছেন। কারা এহেন কাজ করতে পারে,সে খবর নেওয়ার চেষ্টা করা হচ্ছে। বিষয়টি থানাকে অবগত করবো।

ঘাস মারা বিষ সম্পর্কে জানার জন্য উপজেলা কৃষি অফিসারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্বব হয়নি।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, অভিযোগ করলে তদন্ত করলে ব্যবস্থা ব্যবস্থা গ্রহণ করা হবে ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *