বৃক্ষরোপন কর্মসূচীর অংশ বিশেষ বাঘায় যুবলীগের বৃক্ষরোপন

রাজশাহী

বাঘা প্রতিনিধি: ’ শেখ হাসিনার আহ্বান, বেশি করে গাছ লাগান’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহীর বাঘায় উপজেলা যুবলীগের উদ্দ্যোগে বৃৃক্ষরোপন ও বিতরণ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার ( ২০ জুলাই) সকাল ১১টায় আড়ানী ডিগ্রী কলেজ চত্বরে বৃক্ষরোপন করে কর্মসূচীর উদ্বোধন করা হয়। রাজশাহী জেলা যুবলীগের সভাপতি সালেহ আহম্মেদ এর উদ্বোধন করেন। কর্মসূচী পালনে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপণ ও বিতরন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতীথির বক্তব্যবালে সালেহ আহম্মেদ বলেন, প্রধানমন্ত্রী ও আ’লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা’র নির্দেশে এবং কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বৃক্ষরোপণ কর্মসূচিতে সাড়া দিয়ে যুবলীগের নেতা কর্মীরা পহেলা আষাঢ় থেকে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করছে। সেই কর্মসূচীর অংশ হিসেবে বাঘা উপজেলা আওয়ামী যুবলীগও বৃক্ষরোপন কর্মসূচী পালনে অংশ গ্রহন করেছে। যুবলীগ নেতা কর্মীরা প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাবেন । সেই গাছকে টিকে রাখার জন্য নিজেদেও যত্ন ও পরিচর্যা করতে হবে। আপনাদের লাগানো এই গাছ বেঁচে থাকলে ফল দেবে। কাঠ ব্যবহার ঔষুধ তৈরির কাজেও লাগবে। এতে কওে দেশের মানুষ উপকৃত হবে, বৈশ্বিক উষ্ণতা, জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। তাই বৃক্ষ রোপণের বিকল্প নেই। কর্মসূচী চলমান থাকবে বলে জানান আওয়ামী নেতা সালেহ আহম্মেদ।

উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা যুবলীগের সাধারন সম্পাদক আলী আজম সেন্টু, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, দপ্তর সম্পাদক মিজানুর রহমান পল্লব, সদস্য মশিউর রহমান জুয়েল, মুনসুর রহমান, বাঘা উপজেলা যুবলীগের সহঃ সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, আড়ানী পৌর যুবলীগ সাধারন সম্পাদক টুটুল, বাউসা ইউপি সভাপতি ভ্ট্টুু, গড়গড়ি ইউপি সাধারন সম্পাদক সাহাবুল ইসলাম সহ উপজেলা যুবলীগের সর্বস্তরের নেতাকর্মি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *