সাংবাদিক রফিকুলের উপর হামলা : রাজশাহী ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নিন্দা ও প্রতিবাদ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন থিম ওমর প্লাজা মার্কেটের কর্মচারীরা দৈনিক কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের ওপর হামলা চালিয়েছে।

আজ সোমবার সকাল সোয়া ১০টায় রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকায় ‘থিম ওমর প্লাজা’ নামের একটি বহুতল বাণিজ্যিক ভবনের সামনে এই ঘটনা ঘটে। এঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সামাদ খান এবং প্রচার সম্পাদক শরিফুল ইসলাম তোতাসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ।

এই হামলা পরিকল্পিত উল্লেখ করে কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনের নেতৃবৃন্দরা। ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের এই বিবৃতিতে উল্লেখ করেছেন, ফুটপাতে মোটরসাইকেল রাখায় ভবনের নিরাপত্তা প্রহরীরা পরিকল্পিতভাবে একজন সাংবাদিকের ওপর হামলা চালাবে এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। ফটো জার্নালিস্ট এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, ভবনটির অন্যতম মালিক এমপি ওমর ফারুক চৌধুরী। সম্প্রতি সাংবাদিক রফিকুল ইসলামসহ রাজশাহীর কয়েকজন সিনিয়র সাংবাদিক এই এমপির বিতর্কিত বিভিন্ন কর্মকান্ডের সংবাদ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশ ও প্রচার করে।

সোমবারও কালের কণ্ঠে একটি সংবাদ প্রকাশ হয়েছে। আর এই দিনই এমপির ভবনের নিরাপত্তা কর্মীরা সাংবাদিক রফিকুলের ওপর পরিকল্পিতভাবে হামলা চালালো। এর পেছনে ফুটপাতে শুধু মোটরসাইকেল রাখা, নাকি অন্য কোনো কারণ জড়িত-তা খুঁজে বের করা প্রশাসনের দায়িত্ব।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *